• মে ১৯, ২০২২
  • Last Update মে ১০, ২০২২ ১:১৮ অপরাহ্ণ
  • বাংলাদেশ

এসডিএফ এর আয়োজনে ইউনিয়ন পর্যায়ে আরইএলআই প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত

এসডিএফ এর আয়োজনে ইউনিয়ন পর্যায়ে আরইএলআই প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত

সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর আয়োজনে ইউনিয়ন পর্যায়ে আরইএলআই প্রকল্পের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। এসডিএফ বরিশাল জেলা কার্যালয়ের আয়োজনে ও সহযোগিতায় বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের আগরপুর ডিগ্রি কলেজে হল রুমে মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে স্থানিয় ইউপি চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্য, এনজিও, ব্যাংক, গণমাধ্যম কর্মী ও ইমাম এবং সরকারি-বেসরকারি শিক্ষক প্রতিনিধিদের নিয়ে ইউনিয়ন পর্যায়ে ওই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য মোঃ কামরুল আহসান খান হিমু‘র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসডিএফ বরিশাল জেলা ব্যবস্থাপক মোঃ আজাদুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসডিএফ এর বরিশাল জেলা কর্মকর্তা এস এম জহিরুল হক, আগরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ এবায়েদুল হক শাহীন, আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মহিদুল আলম প্রমুখ।

জাহাঙ্গীর নগর (আগরপুর) এসডিএফ এর ক্লাস্টার অফিসার মোঃ রাজিব হোসেনের সঞ্চলনায় অবহিতকরণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর নগর ইউপি পরিষদের সচিব মোঃ আমিনুল ইসলাম, আনসার ভিডিপির পদকপ্রাপ্ত দলনেতা ও ইউপি সদস্য মোঃ কাইউম হোসেন, ইউপি সদস্য হাবিবুর রহমান মিঠু, আগরপুর প্রাণি চিকিৎসা উপকেন্দ্র ও কৃত্রিম প্রজনন পয়েন্টের উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ নিয়াজুল ইসলাম ফিরোজ, আগরপুর পরিবার পরিকল্পনা কেন্দ্রের কর্মকর্তা ডাঃ শফিউল আলম, বরিশাল বিমান বন্দর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও রাঙা প্রভাত পত্রিকার সম্পাদক রফিকুল ইসলাম রনি প্রমুখ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন একটি স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠান হিসেবে এসডিএফ এর মূল লক্ষ্য, গ্রামীণ দরিদ্র নারীর ক্ষমতায়নের মাধ্যমে গ্রামীণ দারিদ্র দূরীকরণ ও টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে সরকারকে সহায়তা করা।

সভায় জেলা ব্যবস্থাপক মোঃ আজাদুর রহমান বলেন, কমিউনিটি পরিচালিত উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্থবায়ন এ প্রকল্পের মূল দর্শন। যেখানে স্থানীয় দরিদ্র জনগোষ্ঠী নিজেরাই নিজেদের উন্নয়নের পরিকল্পনা প্রণয়ন, বাস্থবায়ন ও মূল্যায়ন করে থাকে। অবহিতকরণ সভায় রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশীপ অ্যান্ড লাইভলীহুড ইস্প্রভমেন্ট (আরইএলআই) প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন উপস্থাপনা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.