• মে ১৯, ২০২২
  • Last Update মে ১০, ২০২২ ১:১৮ অপরাহ্ণ
  • বাংলাদেশ

জমি-সংক্রান্ত বিরোধে হামলা, অসহায় ভ্যানচালক পরিবারের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি

জমি-সংক্রান্ত বিরোধে হামলা, অসহায় ভ্যানচালক পরিবারের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি

বরিশালের বাবুগঞ্জে জমিজমা বিরোধের জেরে গ্রাম্য সালিস অমান্য করে প্রতিপক্ষের লাটিসোটার আঘাতে অসহায় ভ্যানচালক কাইউম হাওলাদার (৩২) নামের এক ব্যক্তিসহ তার পরিারের চার সদস্যকে এলোথোপারি পিটিয়ে রক্তাক্ত জখম ও আহত করেন এমন অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষ শামিম হাওলাদার গংদের বিরুদ্ধে।

সোসবার (১১ এপ্রিল) ভোরে এমন ঘটনা ঘটে। স্থানিয়রা আহতদের উদ্বার করে বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলতেছে।  অভিযোগ সুত্রে জানাগেছে, বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউপির চরউত্তর ভূতেরদিয়া গ্রামের সামছু হাওলাদারের পুত্রদ্বয়দের সাথে প্রতিপক্ষ শামিম হাওলাদারের সাথে দীর্ঘদিন জমি নিয়ে বিরোধ চলছে। অভিযোগকারি কাইউম হাওলাদারের অভিযোগ তার পৈত্রিক জমি জোর পূর্বক ভোগদখল করে আসছে বিবাধী শামিম হাং গংরা। এবিষয়ে প্রকৃত জমির মালিক কাইউম হাওলাদার জাহাঙ্গীর নগর ইউপি পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুল আহসান খান হিমুর কাছে লিখিত অভিযোগ দিলে তিনি স্থানীয়দের সালিশ ব্যবস্থা করিতে দায়িত্ব দেন। সালিশদ্বাররা দু,পক্ষের প্রয়োজনিয়ও কাগজপত্র দেখে জমির প্রকৃত মালিক কাইউম হাওলাদারকে জমি ভাগভাটাকরে দেয়। ভাগভাটারা শেষে কাইউম হাং গংরা তাদের জমিতে বিভিন্ন ফলজ গাছসহ নানা প্রজাতির গাছ রোপন করে। ওই জমিতে রোপিত ফলজগাছ জোরপূর্বক তুলে ও কেটে ফেলে প্রতিপক্ষরা । তারিই জেরধরে বিবাধী শামিম গংরা অসহায় ভ্যানচালক কাইউম গংদের উপর পরিকল্পনা ভাবে হামলা করে। বর্তমানে আহতদের অবস্থা আশাংখাজনক।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান কামরুল আহসান খান হিমু বলেন, জমিভোগদখল বিষয়ে আমি অভিযোগ পাওয়ার পরে স্থানীয় গন্যমান্যদের দ্বারা সালিশীর ব্যবস্থা করে দিয়েছি। সালিশদ্বাররা দু,পক্ষের প্রয়োজনিয়ো কাগজপত্র দেখে প্রকৃত মালিক ভ্যানচালক কাইউম হাওলাদারকে জমি বুঝ করে দেয়। সালিশী অমান্যকরে প্রতিপক্ষ শামিম হাওলাদার জমির মালিক কাইউম সহ তার পরিবারের সদস্যদের পিটিয়ে আহত করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.