• জানুয়ারি ২৯, ২০২২
  • Last Update জানুয়ারি ২৪, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
  • বাংলাদেশ

গৌরনদীতে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

গৌরনদীতে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

 মোটা অংকের অর্থের বিনিময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করার অভিযোগ এনে জেলার গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসারের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন বিক্ষুদ্ধ এলাকাবাসী।

রবিবার দুপুরে সরিকল ইউনিয়নের ১নং ওয়ার্ডের হতদরিদ্র, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূল শতাধিক নারী-পুরুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসষ্ট্যান্ডে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন সময় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভূক্তভোগী মাহবুবুর রহমান সরদারসহ অন্যান্যরা। শেষে বিক্ষুব্ধরা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে অবস্থান করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস পুরো ঘটনাটি পুর্ণতদন্তের আশ্বাস প্রদান করে বিক্ষুব্ধদের শান্ত করেন।

সূত্রমতে, ওই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন সরদার শতাধিক দরিদ্র ব্যক্তির মাঝে সরকারীভাবে বরাদ্দকৃত ন্যায্য মূল্যের কার্ড বিতরণ করেন। গত ১৫ নবেম্বর ভূক্তভোগিরা ১০ টাকা মূল্যের চাল গ্রহণের সময় একই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য সৈয়দ মিজানুর রহমান বাদশা শতাধিক ব্যক্তির কাছ থেকে কৌশলে কার্ডগুলো আটকে রেখে দেয়। পরবর্তীতে কার্ড দেওয়ার নাম করে ইউপি সদস্য ভূক্তভোগীদের কাছে টাকা দাবি করে। এ ঘটনার প্রতিবাদসহ ইউপি সদস্যর দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করা হয়। তিনি (ইউএনও) বিষয়টি তদন্তের জন্য উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসারকে দায়িত্ব প্রদান করেন। ভূক্তভোগীদের অভিযোগ অভিযুক্ত ইউপি সদস্য মিজানুর রহমান বাদশার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তদন্ত কর্মকর্তা আবুল বাসার মনগড়াভাবে তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন।

অর্থের বিনিময়ে তদন্ত প্রতিবেদন দাখিলের অভিযোগ অস্বীকার করে উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসার বলেন, কোন ধরনের অনিয়মের সাথে আমি জড়িত নেই। স্বচ্ছভাবেই তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *