• অক্টোবর ২৬, ২০২১
  • Last Update অক্টোবর ১৬, ২০২১ ৮:৫৮ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বঙ্গবন্ধুর আদর্শে লালিত, রাজপথে লড়াকু সৈনিকঃ সাগর সেরনিয়াবাত

বঙ্গবন্ধুর আদর্শে লালিত, রাজপথে লড়াকু সৈনিকঃ সাগর সেরনিয়াবাত

বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৪নং গৈলা ইউনিয়নের অহংকার, তরুণ প্রজন্মের মধ্যমণি, জামাত-বিএনপির পেট্রল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, তরুণ প্রজন্মের অহংকার, গরীব-দুঃখী-মেহনতি জনগণের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার ও আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এর আনুগত্যের নির্ভিক তরুণ নেতা বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যাক্তি সাগর সেরনিয়াবাত। স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে নিজেকে একজন জনপ্রিয় কর্মী বান্ধব ছাত্রলীগের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন সাগর সেরনিয়াবাত । রাজনীতির কঠিন সময়ে দীর্ঘদিন সাগর সেরনিয়াবাত ছাত্রলীগ করেছে।

বর্তমানে কর্মীবান্ধব একজন রাজনীতিক হিসেবেই বেশি পরিচিত তিনি। এমন নেতা দলের জন্য অফুরান প্রেরণার উৎস বলে মনে করেন স্থানীয় নেতাকর্মীরা। তরুণ প্রজন্মের নেতৃত্ব সাগর সেরনিয়াবাত জন্ম রাজনৈতিক পরিবারে। দলীয় মনোনয়ন প্রত্যাশী মাহমুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত জানান, স্বৈরাচারীনী খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ এবং ২০০১ পরবর্তী সময়ে রাজপথে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা রাখেন। ঐ সসয়ে বেশ কয়েকবার নির্যাতনের শিকার হন সাবেক এ ছাত্র ও যুবনেতা। ২০০৬ সালে পরবর্তী সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে জননেত্রী শেখ হাসিনার নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হলে তার প্রতিবাদে এবং তার মুক্তির দাবীতে যে আন্দোলন সংগ্রাম হয়েছিল তার অগ্রনী ভুমিকা পালন করেছি আমি।

২০০৭ সালে এক-এগারো সেনা শাসিত সরকারের সময়ে রাজপথে শেখ হাসিনা মুক্তি আন্দোলনে করতে গিয়ে বার বার নির্যাতনের শিকার হন তিনি। শুধু তাই নয়, জনপ্রিয় মাহমুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত গরীব অসহায় মানুষের বিপদে হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। যখন করোনার ভয়াল থাবায় আঘাতগ্রস্থ পুরো পৃথিবী, এই মহামারী করোনা ছোবল বসিয়েছে বাংলাদেশেও। করোনায় স্থবির জনজীবন, কাজ হারিয়ে অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে, খাবারের খোঁজে ছুটছে দিকবেদিক। এমন সঙ্কটময় পরিস্থিতিতে নিজ অর্থায়নে দুঃস্থ ও অসহায় গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করছে।

দীর্ঘদিন ধরে সামাজিক কর্মকান্ড, ক্ষণস্থায়ী ব্লাড ডোনার ক্লাব প্রতিষ্ঠাতা, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে তার মেধা ও মননশীলতা অসহায় মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে একজন জনপ্রিয় নেতা হিসেবে মাহমুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন বলে মন্তব্য করেছেন এলাকাবাসী। তিনি আরো বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আগৈলঝাড়ার ৪ নং গৈলা ইউনিয়নের যে নৌকা প্রতীক দলীয় মনোনয়ন চেয়ে আবেদনপত্র জমা দিয়েছেন তাদের মধ্যে আমাকে নৌকা প্রতীক দলীয় মনোনয়ন দিলে বিপুল ভোটে জয়লাভ করবো। এছাড়াও আমার রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ইউপি নির্বাচন নিয়ে দলের যে সিদ্ধান্ত দেবে তা বাস্তবায়নে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে নৌকার পক্ষে কাজ করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *