• এপ্রিল ১৭, ২০২১
  • Last Update এপ্রিল ১৪, ২০২১ ১:১২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

উজিরপুরে গভীর রাতে দোকান ঘর উত্তোলন করে জমি দখলের পায়তারা-রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

উজিরপুরে গভীর রাতে দোকান ঘর উত্তোলন করে জমি দখলের পায়তারা-রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

উজিরপুরে গভীর রাতে দোকান ঘর উত্তোলন করে জমি দখলের পায়তারা
রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

বরিশালের উজিরপুরে গভীর রাতে দোকান ঘর উত্তোলন করে অসহায় পরিবারের শেষ সম্বল ভিটে-মাটি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভ‚মিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। উভয় পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা। ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামের শহিদ মোল্লা, ছিদ্দিক মোল্লা গংরা ও বরিশালের শাহিন সরদার গংরা ৭২নং খোলনা মৌজায় ৬৩৭নং খতিয়ানে ৩৩ শতাংশ জমির মধ্যে ওয়ারিশ সুত্রে তারা ১২ শতাংশ জমি প্রাপ্ত হয়।

উক্ত জমিতে মৃত সুলতান হাওলাদারের ছেলে প্রভাবশালী ভ‚মিদস্যু আলামিন হাওলাদার,রায়হান হাওলাদার,ফাতেমা বেগম,রাবেয়া বেগম মিলে একদল ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে ক্ষমতার দাপটে ২৫ ফেব্রæয়ারী রাত ২টায় জোরপুর্বক দোকান ঘর উত্তোলন করে দখলের পায়তারা চালায়। এসময় পুলিশের হস্তক্ষেপে দখলবাজী পন্ড হয়ে যায়। এছাড়াও থানায় অভিযোগ দেয়ার পরেও ১৫দিন পূর্বে ওই জমিতে গভীর রাতে জোরপূর্বক একটি দোকান ঘর উত্তোলন করে অসহায় পরিবারের জমি দখলের পায়তারা চালিয়েছিল। এ

রপর এনিয়ে শালিষ বৈঠক হওয়ার কথা থাকলেও তা মানছেনা প্রতিপক্ষ আলামিন হাওলাদার গংরা। ভুক্তভোগী পরিবার জানান আমাদের জমি দখলের মিশনে নেমেছে ওই প্রভাবশালী সন্ত্রাসীরা এবং আমাদের উক্ত জমি থেকে উৎখাত করার জন্য মোবাইল ফোনে বিভিন্ন ভয়ভীতি ও নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দেয়। অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যায়। ওই প্রভাবশালী ভ‚মিদস্যুদের কবল থেকে অসহায় পরিবার তাদের ওয়ারিশ মুলে প্রাপ্ত শেষ সম্বল ভিটে-মাটি দখল মুক্ত রাখতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *