• জানুয়ারি ২৫, ২০২১
  • Last Update জানুয়ারি ২৪, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ
  • বাংলাদেশ

উজিরপুরে আওয়ামীলীগ প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারী বিপুল ভোটে বিজয়ী

উজিরপুরে আওয়ামীলীগ প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারী বিপুল ভোটে বিজয়ী

উজিরপুর পৌরসভা নির্বাচন অবাধ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত
আওয়ামীলীগ প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারী বিপুল ভোটে বিজয়ী।

বরিশালের উজিরপুর পৌরসভায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই অবাদ শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিপুল ভোটের ব্যবধানে আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মোঃ গিয়াস উদ্দিন বেপারী বেসরকারীভাবে ৫ হাজার ৭ শত ৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। এনিয়ে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধি বিএনপি মনোনিত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মোঃ শহিদুল ইসলাম খান পেয়েছেন ৭শত ৬৫ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার কাজী শহিদুল ইসলাম পেয়েছেন ৬ শত ১০ ভোট। ৯টি কেন্দ্রে বেসরকারীভাবে কাউন্সিলর প্রার্থী নির্বাচিত হয়েছেন।

১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও সাবেক কাউন্সিলর অসীম কুমার ঘরামী ডালিম প্রতীকে পেয়েছেন ৫শত ৬৯ ভোট। তার নিকটতম প্রতিদদ্ধি ফরিদ হোসেন উটপাখি প্রতীকে পেয়েছেন ৫শত ভোট।

২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মোঃ হেমায়েত উদ্দিন উটপাখি প্রতীকে পেয়েছেন ৫শত ৩৫ভোট। তার নিকটতম প্রতিদন্ধি সোহেল হাওলাদার পাঞ্জাবী প্রতিকে পেয়েছেন ৬৯ ভোট,

৩ নং ওয়ার্ডের নাসির উদ্দিন সিকদার উটপাখি প্রতীকে পেয়েছেন ৪শত ৭ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি সমীর নন্দী ডালিম প্রতীকে পেয়েছেন ৩শত ৩২ ভোট।

৪ নং ওয়ার্ডে মোঃ নজরুল ইসলাম মামুন টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছেন ৩শত ৬৭ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি নাসির উদ্দিন বালী ডালিম প্রতীকে পেয়েছেন ১শত ২৯ ভোট।

৫ নং ওয়ার্ডে মোঃ মজিবর রহমান পানির বোতল প্রতীকে পেয়েছেন ৫শত ১৬ ভোট, তার নিটকতম প্রতিদন্ধি মোঃ চান মিয়া পেয়েছেন ৪শত ৭ ভোট।

৬ নং ওয়ার্ডে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত কাউন্সিলর মোঃ হাকিম সিকদার।

৭ নং ওয়ার্ডে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত মোঃ রিপন মোল্লা।

৮ নং ওয়ার্ডে মোঃ খায়রুল ইসলাম ও বর্তমান কাউন্সিলর ডালিম প্রতীকে পেয়েছেন ৩ শত ৩১ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি মোঃ মিজান খলিফা পাঞ্জাবী প্রতিকে পেয়েছেন ২শত ৬৯ ভোট।

৯ নং ওয়ার্ডের মোঃ খবির উদ্দিন পাঞ্জাবী প্রতিকে পেয়েছেন ৪শত ২২ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি মোঃ কাইউম খান ডালিম প্রতীকে পেয়েছেন ৩ শত ষাট ভোট। ১,২,৩ নং সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর প্রার্থী মোসাঃ আঁখি খানম অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ১ হাজার ১৪ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি সুরাইয়া ইসলাম বীণা আনারস প্রতীকে পেয়েছেন ৮শত ৫৮ ভোট। ৪, ৫, ৬ নং সংরক্ষিত আসনে সামসুন্নাহার সীমা চসমা প্রতীকে পেয়েছেন ৭ শত ৯৬ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি মোসাঃ রিনা খানম পেয়েছেন ৭শত ৬৪ ভোট।

৭,৮,৯ নং সংরক্ষিত আসনে রানী বেগম চশমা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬ শত ৫৭ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি নিগার সুলতানা বকুল আনারস প্রতীকে পেয়েছেন ৭শত ২ ভোট। উজিরপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৯শত ২৪ ভোট, এর মধ্যে পুরুষ ৫ হাজার ৯শত ৮৮ এবং মহিলা ৫ হাজার ৯শত ৩৬ এর মধ্যে মোট কাষ্ট হয়েছে ৭ হাজার ১শত ৩২ ভোট। শতকরা হিসেবে ৫৯% ভোট প্রদান করেছেন ভোটাররা। তবে ইভিএম পদ্ধতিতে প্রথম ভোট হওয়ায় এবং আঙুলের ছাপ না মিলার কারণে কিছু কিছু কেন্দ্রে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *