• অক্টোবর ২০, ২০২০
  • Last Update অক্টোবর ২০, ২০২০ ১২:৫৪ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ওফাত দিবস ৭ সফর আজ সারা দেশে অনুষ্ঠানমালা শুরু

বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) ওফাত দিবস ৭ সফর আজ সারা দেশে অনুষ্ঠানমালা শুরু

আরবী হিসাব মোতাবেক আগামীকাল ৭ সফর শুক্রবার জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র বেছালত (ওফাত) দিবস। অত্যন্ত শোক বিধুর এ দিবস স্মরণে আজ বৃহস্পতিবার বাদ ফযর শোকের নিদর্শনস্বরূপ কান্নাভারাক্রান্ত পরিবেশে সারা দেশে জাকের পার্টির কার্যালয়, মসজিদে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরী মসজিদ কমপ্লেক্স এবং লাখো বাড়িতে মুহুর্মুহু তাকবীর ধবনীর মধ্য দিয়ে আল্লাহু আকবার ও কলেমা খচিত কালো পতাকা ও জাকের পার্টির পতাকা উত্তোলন করা হয়।

আজ থেকে ১৯ বছর আগে শোক বিধুর এ রজনীতে বনানী পাক দরবার শরীফে বিশ্ব ওলী দেশ বিদেশের কোটি কোটি অনুসারীকে শোক সাগরে ভাসিয়ে দারুল বাকায় তশরীফ নেন (ওফাত লাভ করেন)। প্রথা অনুযায়ী আজ বৃহস্পতিবার ৬ সফর মাগরিব ওয়াক্ত থেকে বিশ্ব ওলীর বেছালত মঞ্জিল বনানী পাক দরবার শরীফ ও বিশ্ব ওলীর আবির্ভাব মঞ্জিল শেরপুরের পাকুরিয়া দরবার শরীফে একযোগে বেদনাবিধুর ৭ সফরের পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা শুরু হবে।

আজ বাদ ফযর উভয় দরবার শরীফে জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতার শোকের নিদর্শনস্বরূপ শোকের অভিন্ন পতাকাসমুহ উত্তোলন করা হয়। বিশ্ব ওলীর (কুঃ ছেঃ আঃ) আধ্যাত্মিক প্রতিনিধি ও জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল ফাতেহা শরীফে বনানী পাক দরবার শরীফে অবস্থান করবেন। একই সাথে আজ মাগরিব ওয়াক্ত থেকে জাকের পার্টির উদ্যোগে দেশব্যাপী সকল জেলা, মহানগর, থানা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সাংগঠনিকভাবে এবং ক্ষেত্র বিশেষে দলীয় নেতা কর্মী সমর্থকদের বাড়ী বাড়ী শোকঘন আবহে পবিত্র ফাতেহা শরীফের অভিন্ন অনুষ্ঠানমালা শুরু হবে। প্রাণ প্রিয় মুর্শিদকে একইভাবে জাকের পার্টির বৈদেশিক শাখাসমুহও অভিন্ন কর্মসূচি পালন করবে।

আজ মাগরিবের নামাজ আদায়ের পরে ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ ও বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে শুরু বেদনাবিধুর ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা। তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার এবং সত্য ইসলামের আদর্শ ও হেদায়েতের বাণী প্রচারে বিশ্ব ওলী খাজাবাবা ফরিদপুরীর অসামান্য অবদান আলোকপাত করে ওয়াজ নসিহত অন্তর্ভুক্ত থাকবে। বিশ্বওলী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে সম্পন্ন হবে শোক বিধুর পবিত্র ফাতেহা শরীফের অনুষ্ঠানমালা। অনুষ্ঠানে দেশ ও জাতির সুখ, শান্তি ও সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি সর্বোপরি শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামণা করে বিশেষ মুনাজাত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *