• অক্টোবর ১৮, ২০১৯
  • Last Update অক্টোবর ১৭, ২০১৯ ১০:১৮ অপরাহ্ণ
  • বাংলাদেশ

শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় রমজানকাঠী প্রাথমিক বিদ্যালয়

শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় রমজানকাঠী প্রাথমিক বিদ্যালয়

“শেখ হাসিনার বাংলাদেশ, শিক্ষা নিয়ে গড়বো দেশ, নিরক্ষর থাকবো না, দেশের বোঝা হব না। এসো বোন, এসো ভাই চলো সবাই স্কুলে যাই। দিন বদলের বইছে হাওয়া, শিক্ষা মোদের প্রথম চাওয়া- এ শ্লোলোগানগুলোর ধারাবাহিকতায় শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় জেলার বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্মভূমির জাহাঙ্গীর নগর ইউনিয়নের ১নং রমজানকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও তরুন সমাজসেবক মোঃ আরিফুর রহমান খানের সততা ও ায়িত্বশীল ভূমিকায় ব্যাপক উন্নয়নেূর্বারগতিতে এগিয়ে চলছে রমজানকাঠী প্রাথমিক বিদ্যালয়টি। বিদ্যালয়টির সভাপতি হওয়ার পূর্বের কোন উন্নয়ন ঘটেনি বিদ্যালয়টিতে।

তরুন সমাজসেবক আরিফুর রহমান খান বিদ্যালয়টির সভাপতি হওয়ায় পর থেকেই বিদ্যালয়ের পূর্বের চিত্র পাল্টে দিয়ে নতুন চিত্র ধারন করে এলাকায় সুনাম অর্জন করেছেন তিনি। তিনি সভাপতি হওয়ার পর বিদ্যালয়টিতে বিদ্যুৎ এর সংযোগ ব্যবস্থা করেছে, শিক্ষকদের বসার জন্য আধুনিক মডেলের চেয়ারের ব্যবস্থা ও শিক্ষার্থীদের সময় দেখার জন্য ডিজিটাল ঘড়ির ব্যবস্থা করেছেন তিনি। এছাড়াও বিদ্যালটির শিক্ষার্থীদের বসার জন্য বেঞ্চ মেরামত, শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা করার জন্য গভীর নলকূপ স্থাপন, বিদ্যালয়ের ভবন সংস্কার করা এবং রং দিয়ে বিদ্যালয় সু-সজ্জিত করা, বিদ্যালয়ের শৌচাগার মেরামত করা- এসব উন্নয়ন মূলক কাজ বিদ্যালয়টিতে করেছেন তিনি। তাছাড়াও বিদ্যালয়টির শিক্ষকদের শত ভাগ উপস্তিতি এবং সঠিক সময় আগমন প্রস্থান নিশ্চিত করা, বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকায় শিক্ষার্থীদের অকালে শিক্ষা থেকে ঝড়ে পড়া রোদ করেছেন তিনি।

তিনি শিক্ষার গুনগতমান বৃদ্ধির জন্য শিক্ষকদের সাথে পরামর্শ করে শিক্ষার মান বৃদ্ধি করেছেন। যথাযথ মর্যাদার মাধ্যমে সরকারি দিবস গুলো সঠিক সময়ে বিদ্যালয়ে পালন করেছেন তিনি। তিনি সভাপতি হওয়ার পর থেকে পিএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে ও নিয়মিত মা সমাবেশের ব্যবস্থা করেছেন। বিভিন্ন দিবস উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য প্রতিযোগিতার ব্যবস্থা করে প্রতিযোগীদের মাঝে নিজ অর্থায়নে পুরুস্কারের ব্যবস্থা করে।

বিশ বছর পরে তার উদ্যোগে বিদ্যালয়টিতে বার্ষিক ক্রীয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে তিনি ব্যাপক সুনাম অর্জন করেছেন। এই তরুন সভাপতির মহতি উদ্যোগ ও প্রচেষ্ঠায় শিগ্রই নতুন ভবন পেতে যাচ্ছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দেশ রতœা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় নতুন ভাবে বিদ্যালয়টিতে যোগ হচ্ছে বায়োমেট্রিক হাজিরা পদ্ধতি।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *