• জানুয়ারি ২৩, ২০২০
  • Last Update জানুয়ারি ১৬, ২০২০ ১২:২৭ অপরাহ্ণ
  • বাংলাদেশ

গৌরনদীতে প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্মৃতিচারন

গৌরনদীতে প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্মৃতিচারন

গৌরনদীতে প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর স্মৃতিচারন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :- বাঙালি জাতির মুক্তির জন্য অসীম আত্মত্যাগসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৃতিত্বের নানা কাহিনী প্রজন্মের কাছে তুলে ধরেছেন ৭১’-এর রণাঙ্গণ কাঁপানো জাতীয় বীর মুক্তিযোদ্ধারা। বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে অসংখ্য মুক্তিযোদ্ধা আবেগাল্পুত হয়ে কান্নায় ভেঙ্গে পরেন।
স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী পালনের অংশহিসেবে বৃহস্পতিবার সকালে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের তরুন ও যুবকদের নিয়ে ব্যতিক্রমধর্মী স্মৃতিচারন অনুষ্ঠানের আয়োজন করেন জেলার গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড।
অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্ব-পরিবারে জাতির পিতাকে হত্যার ষড়যন্ত্রে জেনারেল জিয়াউর রহমানের জড়িত থাকা ও পরবর্তীতে জোর করে ক্ষমতা গ্রহন করে খুনিদের পুরস্কৃত করায় জিয়ার মরোনোত্তর বিচার দাবি করা হয়। একইসাথে বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় দ্রæত কার্যকরের দাবি করা হয়েছে।
চাঁদশী ইউনিয়ন পরিষদের সভা কক্ষে ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মাষ্টার শাহ আলম সরদারের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন যুদ্ধাহত জাতীয় বীর মুক্তিযোদ্ধা সংগঠক সৈয়দ মনিরুল ইসলাম বুলেট ছিন্টু। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক মোল্লা, মোহাম্মদ আলী হাওলাদার, আব্দুল লতিফ সরদার, ইউপি সদস্য অমলা বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি লোকমান হোসেন রাজু প্রমুখ। শেষে ১৫ আগস্ট ভয়াল কাল রাতে ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *