• জুন ২, ২০২০
  • Last Update জুন ১, ২০২০ ৯:৩৩ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে চার প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে চার প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিএসটিআই’র পরীক্ষায় মান অনুত্তীর্ণ বিপুল পরিমান কুলসন সেমাই, মুসকান লবন মজুদ করে রাখায় জেলার আগৈলঝাড়া উপজেলার বাশাইল বাজারের চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিকারের কর্মকর্তারা।
বৃহস্পতিবার সকালে ভোক্তা সংরক্ষণ অধিকারের জেলা কার্যালয় থেকে প্রেরিত ই-মেইল বার্তায় জানা গেছে, বুধবার বিকেলে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। বাজার তদারকিমূলক অভিযানে পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদের তারিখ না থাকায় এবং পণ্য যথাযথভাবে বিক্রি না করায় বাশাইল বাজারের রহমতুল্লাহ স্টোরকে ছয় হাজার, সুমন স্টোরকে দুই হাজার, ওজনে কম দেয়ায় বিধান মিষ্টান্ন ভান্ডারকে দুই হাজার, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করায় নিমাই মিষ্টান্ন ভান্ডারকে চার হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একই অভিযানে বিএসটিআই’র পরীক্ষায় মান অনুত্তীর্ণ বিপুল পরিমান কুলসন সেমাই, মুসকান লবন ধ্বংস করা হয়েছে।
অভিযানে সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর সুরু লাল সিকদার, ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা ও আগৈলঝাড়া থানা পুলিশের একটি টিম। অভিযানকালে উপস্থিত নাগরিকদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে অবহিত করার পাশাপাশি এ সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *