• নভেম্বর ২১, ২০১৯
  • Last Update নভেম্বর ২১, ২০১৯ ১:৩৫ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বিএনপির সভাপতিসহ দুই নেতার পদত্যাগ

বিএনপির সভাপতিসহ দুই নেতার পদত্যাগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দলীয় সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন জেলার আগৈলঝাড়া উপজেলা বিএনপির সভাপতি আব্দুল লতিফ মোল্লা ও স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হারুন-অর-রশিদ। সোমবার সকালে পদত্যাগের সত্যতা নিশ্চিত করেছেন পদত্যাগকারী দুই নেতাসহ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপি সদস্য এসএম আফজাল হোসেন।

সূত্রমতে, বিএনপির দলীয় প্যাডে গত ৩০জুন বরিশাল জেলা (উত্তর) বিএনপির সভাপতি বরাবরে লিখিত পদত্যাগপত্রে আগৈলঝাড়া উপজেলা বিএনপি সভাপতি আব্দুল লতিফ মোল্লা নিজের অসুস্থতা ও বার্ধক্যজনিত জনিত কারণে পদত্যাগের কথা উল্লেখ করেছেন।

তবে দলের নির্ভরযোগ্য সূত্রগুলো জানিয়েছেন, গৈলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা দীর্ঘ ৩০বছর সভাপতির দায়িত্ব পালনকালে রাজনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও দলের কেন্দ্রীয় নেতাদের কাছে অবমূল্যায়ন, কেন্দ্রীয় নেতাদের গ্রুপিং, দলের সাংগঠনিক বিশৃংখলার কারনেই তিনি পদত্যাগ করেছেন।

অপরদিকে আগৈলঝাড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়কের পদসহ দলের সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন হারুন-অর-রশিদ মোল্লা। গত ২৫ জুন দলীয় প্যাডে তিনি উপজেলা সভাপতি বরাবরে পারিবারিক কারনে দ্বায়িত্ব পালন করতে অপরাগতা প্রকাশ করে পদত্যাগের আবেদন করেন। পরবর্তীতে গত ২৭ জুন দলের সভাপতি আব্দুল লতিফ মোল্লা তার পদত্যাগপত্র অনুমোদন করেছেন। স্বেচ্ছাসেবক দলের আহবায়কের পদত্যাগ করার তিনদিন পর পদত্যাগ করেছেন উপজেলা বিএনপির সভাপতি আব্দুল লতিফ মোল্লা। দলের উপজেলা পর্যায়ের দুই শীর্ষ নেতার পদত্যাগের ব্যাপারে উপজেলা বিএনপির কোন নেতাই প্রতিক্রিয়া ব্যক্ত করতে রাজি হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *