• ফেব্রুয়ারি ২৫, ২০২০
  • Last Update ফেব্রুয়ারি ২৩, ২০২০ ৮:৫৯ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

স্কুল ছাত্রীকে যৌণ হয়রানীর অভিযোগে শিক্ষক আটক

স্কুল ছাত্রীকে যৌণ হয়রানীর অভিযোগে শিক্ষক আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কোচিং সেন্টারে স্কুল ছাত্রীকে যৌণ হয়রানীর অভিযোগে নগরীর হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের গণিত শিক্ষক এনামুল হক নাসিমকে আটক করেছে পুলিশ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে স্কুলের শ্রেণি কক্ষে অতিরিক্ত ক্লাশ নেয়ার সময় তাকে আটক করা হয়।
স্কুলের প্রধানশিক্ষক এসএম ফখরুজ্জামান জানান, আটকের ঘটনার পর পরই ছাত্রীকে যৌণ হয়রানীর অভিযোগে অভিযুক্ত শিক্ষক এনামুল হক নাসিমকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি অভিযোগ তদন্তে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠণ করা হয়েছে। অভিযোগ সূত্রে জানা গেছে, শিক্ষক এনামুল হক নাসিম স্কুল সংলগ্ন গোরাচাঁদ দাস রোডের একটি বাসার নীচতলা ভাড়া নিয়ে সেখানে কোচিং বানিজ্য পরিচালনা করে আসছিলেন। গত কয়েকদিন পূর্বে কোচিং শেষ হলে সকল শিক্ষার্থী চলে গেলেও হালিমা খাতুন মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির এক ছাত্রীকে পড়ার অজুহাতে কোচিং সেন্টারে রেখে দেয়। কিছুক্ষন পরে কথা বলার ছলে শিক্ষক এনামুল হক নাসিম শিক্ষার্থীর শরীরের স্পর্শকাতর অংশে হাত দেয়। তখন ওই শিক্ষার্থী ভয়ে কান্নাকাটি শুরু করলে শিক্ষক নাসিম তাকে ছেড়ে দেয়।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, শিক্ষক নাসিম এর আগেও এ ধরনের একাধিক ঘটনা ঘটিয়েছেন। ছাত্রীদের প্রায়ই কু-প্রস্তাব দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এজন্য বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা বিদ্যালয়ের বিভিন্ন দেয়ালে প্রতিবাদ স্বরূপ ‘নাসিম স্যার থেকে সাবধান’ এমন শ্লোগান লিখে রাখে।
কোতয়ালি মডেল থানার এসআই মোঃ মোস্তাফিজুর রহমান জানান, ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য শিক্ষক এনামুল হক নাসিমকে আটক করা হয়েছে। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *