• জানুয়ারি ২৩, ২০২০
  • Last Update জানুয়ারি ১৬, ২০২০ ১২:২৭ অপরাহ্ণ
  • বাংলাদেশ

ফারিহা গার্ডেন পার্ক //চলুন ঘুরে আসি

ফারিহা গার্ডেন পার্ক //চলুন ঘুরে আসি

ফারিহা গার্ডেন পার্ক //চলুন ঘুরে আসি

শামীম মীর গৌরনদী।। বিনোদন কে না চায়? প্রতিটি মানুষ সবাই আমরা বিনোদনের পাগল। বিনোদন হলো অন্যান্য সম্পদের মতো আরেকটি প্রধান সম্পদ। বিনোদনের চাহিদা যার মাঝে নেই, তার মাঝে কিছুই নেই। প্রতিটি মানুষের মাঝে থাকবে আলাদা আলাদা এক ধরণের চাহিদা।

প্রতিটি মানুষ তার নিজস্ব একটি চাওয়া থাকে, সেটি হতে পারে বিভিন্ন মতামত নিয়ে। প্রতিটি মানব জাতীর বেচেঁ থাকার অনেক সম্পদ আল্লাহ পাক দুনিয়াতে দিয়েছে। কিন্তু সব কিছুর পাশাপাশি দরকার ভিন্ন কোন সম্পদ, সে হলো বিনোদন, ঘোরা-ফেরা। বিনোদন ছাড়া কোন মানবজাতী পারেনা একাকী মুহুর্তগুলো কাটাতে। তাই প্রতিটি মানুষে খাওয়া-দাওয়া, পোশাক-পরিচ্ছেদ, ঘর-বাড়ি, ভোগ-বিলাশ, আরাম-আয়েশ এর  পাশাপাশি পরিবারের সবাইকে নিয়ে সময় কাটাতে ভালোবাসেন অনেকেই।

 মানবজাতীর সকল চাহিদার পাশাপাশি বিনোদন, ঘোরা-ফেরাও একটি চাহিদা। আমার বাংলাদেশের মানুষ ঘোরার জন্য জায়গা নির্ধারণ করেন, ভারত বর্ষের কিছু আকর্ষনীয় উল্লেখ যোগ্য কিছু জায়গা-যেমন, দার্জেলিং, হাওরা ঝুলন্ত ব্রিজ, আগ্রার-তাজমহল, কলকাতার দিঘা, দীঘা হল ভারতে পশ্চিম বঙ্গের পূর্ব মেদীনিপুর জেলার অন্যতম জনপ্রিয় সমুদ্রসৈকত দীঘাতে একটি অগভীর বেলাভূমি আছে যেখানে প্রায় ৭ মিটার উচ্চতা বিশিষ্ট ঢেউ বালুকা ভূমিতে আছড়ে পড়তে দেখা যায়। এখানে ঝাউ গাছের সৌন্দর্যায়ন চোখে পড়ে; যা ভূমিক্ষয়রোধেও সমান সাহায্য করে।

এভাবে বাংলাদেশে রয়েছে ঢাকার চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, চন্দ্রিমা উদ্যানসহ অসংখ্য ঘোরা-ফেরার স্থান।এই স্থানগুলোতে এই বর্তমান ঋতুতে ঘোরার মত কোন পরিবেশ থাকেনা হয়না কোন সুন্দর তৃপ্তিময় পরিবেশ।মানুষের জমানো ভিড়, গাড়ির শব্দে অতিষ্ট আজ সাধারণ জনজীবন। শহরের বাতাসে স্বস্তিতে নিঃশ্বাস নেবার জো আছে? সবখানে শুধু ভিড় আর ভিড়। দূরে কোথাও ঘুরতে যাবার ফুরসতও পান না অনেকে।

আরো রয়েছে বরিশালের গুঠিয়া মসজিদ প্রাঙ্গন, বরিশালের সাফারি পার্ক, দূর্গাসাগর সহ আরো বহু আকর্ষনীয় স্থান। বহু দেশ-বিদেশ ঘুরে বেড়ায় কিন্তু এই ঘোরার মাঝে তৃপ্তি, তৃষ্ণা, স্বাদ এগুলো সব কিছুতেই আলাদা আলাদা একটা মজা। আর নতুন করে সেই তৃপ্তি, স্বাদ, ইচ্ছা, আকাঙ্খা মেটাতে আমাদের বরিশালের গৌরনদীতে এবার তৈরি করেছেন মনমুগ্ধকর, আনন্দময়, স্বাচ্ছন্দ বোধ করার মত একটি স্থান এবং ছুটিতে ঘুড়তে অাসা সেই সুন্দার পার্ক।

 ফারিহা গার্ডেন, যেখানে শান্তিতে নিরি বিলি একটা দিন কাটিয়ে আসা যাবে খুবই কম খরচে। সে খানে রয়েছে বিভিন্ন ফুলেল বাগান, ময়ুর পঙ্খিরাজ, হরিন প্রদর্শনী, ঝর্নার জলধারা, সুইমিং পুলের মত ছোট ছোট জলরাশি, আরো থাকবে অতিথিদের জন্য থাকা-খাওয়ার সু-ব্যবস্থা, নিরাপত্তা ব্যবস্থা। স্বল্প মূল্যে পাওয়া যাবে এই সুন্দর মনরম পরিবেশের সকল সু-ব্যবস্থা।

চলুন জেনে নেওয়া যাক ঘুরতে যাবার মতন সেই স্থানটির লোকেশন- বরিশাল শহুরে যান্ত্রিকতার একদম কাছে থেকেও শান্ত নিবিড় একটি জায়গা ফারিহা গার্ডেন  (এটি একটি এলাহী এগ্রো লিঃ এর নতুন একটি প্রতিষ্ঠান) । গৌরনদী বাসস্টান থেকে বাস/অন্যান্য উপায়ে ফারিহা গার্ডেনের দূরত্ব মাত্র প্রায় ৪/৫ কিলোমিটার। ফারিহা গার্ডেন বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থলে অবস্থিত। সাড়ে ৭ একর জায়গা জুড়ে অবস্থিত।

 

 

 

ফারিহা গার্ডেনের প্রতিষ্ঠাতা

গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান

ও উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক,

এলাহী এগ্রো লিঃ এর ব্যবস্থাপনা সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক আলহাজ্ব জনাব ফরহাদ হোসেন মুন্সি।

আমদের সম্পূর্ন আলোকচিত্র একমাত্রই ফারিহা গার্ডেনের, অন্য কোন স্থানের কোন চিত্র নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *