• ডিসেম্বর ৬, ২০১৯
  • Last Update ডিসেম্বর ৫, ২০১৯ ৭:২৩ অপরাহ্ণ
  • বাংলাদেশ

অনলাইনে কেনা কাটায় প্রতারনার স্বীকার লক্ষ্মীপুরের যুবক পিয়াস সরকার

অনলাইনে কেনা কাটায় প্রতারনার স্বীকার লক্ষ্মীপুরের যুবক পিয়াস সরকার

১৮০০ টাকার ঘড়ির বদলে প্যাকেটে মোরানো ছিল শুধু পেঁয়াজ। আধুনিক এই যু্গে ডিজিটেলাইজেশনের দিক দিয়ে অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ঘরে বসে বসে  পছন্দের জিনিস পেতে দেশে বিভিন্ন নামের অনলাইন সেবা বাজার চালু হয়েছে। আর সেই অনলাইনের সেবা নিতে একটি ঘড়ি কিনে প্রতারিত হয়েছেন লক্ষ্মীপুরে পিয়াস সরকার নামে এক যুবক। তিনি একটি পছন্দের ঘড়ি কেনার জন্য ১৮০০ টাকা দিয়ে পেয়েছেন প্যাকেটে দুটি পেঁয়াজ। অনলাইন মার্কেটিং এর পেজ  ‘স্মার্ট শপ’ ঢাকা থেকে তার সঙ্গে এমন প্রতারণা করার অভিযোগ উঠেছে। এদিকে এ ঘটনায় পর লক্ষ্মীপুর সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তিনি (পিয়াস সরকার)।

অনলাইনে অর্ডারকারী পিয়াস সরকার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাঞ্চা নগর এলাকার জয়দেব সরকারের ছেলে ও স্কাই ইন্টারনেটের লক্ষ্মীপুর শাখার ব্যবসায়ী।

থানায় করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, সোমবার (১ এপ্রিল) “স্মার্ট শপ” ঢাকা নামক একটি অনলাইন পেজ থেকে পিয়াস একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটির দাম ১৮০০ টাকা। ঘড়িটি পেতে ৬০ টাকা এস.এ পরিবহনকে সার্ভিস চার্জ দিতে ওই অনলাইন থেকে জানানো হয়েছে। তবে বিক্রেতাদের সাথে ক্রেতার ফেসবুক পেজ ও ম্যাসেঞ্জারে যোগাযোগ হয়েছে। পরে মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যায় এস.এ পরিবহন লক্ষ্মীপুর শাখা থেকে ১৮৬০ টাকা দিয়ে তার নামে আসা ঘড়ির প্যাকেটটি গ্রহণ করেন পিয়াস সরকার। কিন্তু প্যাকেটটি খুলে হতবাক, প্যাকেটে ঘড়ির বদলে পাওয়া গেছে দুটি পেঁয়াজ। এর পরই তিনি বিল ভাউচারে থাকা বিক্রেতাদের নম্বরে কল দিয়েও কোন যোগাযোগ করতে পারেননি।

পিয়াস সরকার বলেন, বাক্সটি খুলে ঘড়ির বদলে পেয়ছি দুটি পেঁয়াজ। এরপর থেকেই ওই অনলাইনের দেয়া  নম্বরে কল দিয়েও যোগাযোগ করা যায়নি। পরবর্তীতে পেজটিও বন্ধ দেখাচ্ছে।  এ বিষয়ে এস.এ পরিবহনকে জানালে তারা থানায় সাধারণ ডায়েরির কথা বলে। পরে সাধারণ ডায়েরির একটি ফটোকপি এস.এ পরিবহনে জমা দিয়েছি।

এ বিষয়ে এস.এ পরিবহনের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক নুরুল আলম বলেন, পণ্যটির বক্স ও সাধারণ ডায়েরীর একটি কপি আমাদের মূল শাখায় পাঠানো হয়েছে। সেখান থেকে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *