• ফেব্রুয়ারি ২৫, ২০২০
  • Last Update ফেব্রুয়ারি ২৩, ২০২০ ৮:৫৯ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

প্রতিবন্ধীদের আইসিটি থেকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে-পলক

প্রতিবন্ধীদের আইসিটি থেকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে-পলক

প্রতিবন্ধীদের আইসিটি থেকে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে-পলক
স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, যারা প্রতিবন্ধী হয়ে জীবন সংগ্রামে লড়াই করছেন তাদেরকে আইসিটি কেন্দ্র থেকে প্রশিক্ষনের মাধ্যমে যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।
রবিবার সকাল ১০টায় পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালসহ ছয়টি বিভাগের আঞ্চলিক কেন্দ্রের প্রতিবন্ধীদের আইসিটি কোর্সের উদ্বোধণকালীন সময়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমাদের প্রতিবন্ধী ভাই ও বোন, তরুন, তরুনীরা সমাজে যেন পিছিয়ে না পরে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উদ্যোগ গ্রহন করেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে এবং থাকবে।
বরিশাল নগরীর বৈদ্যপাড়া রোডস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল আঞ্চলিক কার্যালয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে এনডিডিসহ সবধরনের প্রতিবন্ধী ব্যক্তির ক্ষমতায়ন প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে আইসিটি কোর্সের উদ্বোধণ করা হয়।
বরিশাল আঞ্চলিক কার্যালয়ে ভিডিও কনফারেন্সের সময় উপস্থিত ছিলেন কম্পিউটার কাউন্সিল বরিশাল আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোঃ মনিরুল ইসলাম, আইসিটি ইন্সেক্টর ইমরান হোসেন, মরজিনা খাতুন রতাসহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ। আইসিটি প্রতিবন্ধী প্রশিক্ষণ কর্মশালায় বরিশালসহ বিভাগের বিভিন্ন জেলা থেকে শারিরীক ১৩জন ছেলে ও সাতজন মেয়েসহ ২০জন প্রতিবন্ধী শিক্ষার্থী অংশগ্রহন করেন। আগামী ২০দিন পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মসূচী চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *