• ফেব্রুয়ারি ২৫, ২০২০
  • Last Update ফেব্রুয়ারি ২৩, ২০২০ ৮:৫৯ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

দেশকে সমৃদ্ধ করতে জাতীয় ঐক্যের প্রয়োজন: শেখ হাসিনা

দেশকে সমৃদ্ধ করতে জাতীয় ঐক্যের প্রয়োজন: শেখ হাসিনা

দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে মুক্তিযুদ্ধের চেতনায় এখন প্রয়োজন জাতীয় ঐক্যের- নুতন সরকার দল-মত নির্বিশেষে দেশের সব নাগরিকের জন্য কাজ করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ও তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর শুক্রবার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন।

বিরোধীদল থেকে নির্বাচিত সদস্যদের সংসদে যোগ দেয়ার আহ্বানও জানান শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ও বিএনপির পরাজয়ের কারণ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ বিপুল বিজয় ছিল প্রত্যাশিত। ১০ বছরে উন্নয়নের সুফল পেয়েছে বলেই জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে। আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে দুর্নীতি উচ্ছেদ করা হবে।

শুরুতেই নির্বাচনে অংশগ্রহণকারী সব দল, জোট এবং প্রার্থীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। আর আওয়ামী লীগের বিপুল বিজয় প্রত্যাশিত ছিল বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

মনোনয়ন বাণিজ্য, দুর্বল প্রার্থী এবং নেতৃত্ব না থাকা বিএনপির পরাজয়ের কারণ— উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ধানের শীষে যুদ্ধাপরাধীদের মনোনয়ন তরুণ ভোটাররা মেনে নেয়নি। জাতীয় সংসদ হবে সকল সিদ্ধান্ত গ্রহণের কেন্দ্রবিন্দু।

তরুণদের কর্মসংস্থানের জন্য বিশেষ পরিকল্পনা গ্রহণের কথা উল্লেখ করে আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নির্ধারণের কথা জানান শেখ হাসিনা।

দেশ গড়তে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের জন্য বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।

এছাড়া দুর্নীতির সঙ্গে জড়িতদের শোধরানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গণমাধ্যমের সহায়তায় দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা তৈরির কাজ অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *