• অক্টোবর ৪, ২০২২
  • Last Update অক্টোবর ১, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
  • বাংলাদেশ

সরকারের পক্ষ থেকে সব ধরনের চিকিৎসা, প্রয়োজনে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হবে” – (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ্

সরকারের পক্ষ থেকে সব ধরনের চিকিৎসা, প্রয়োজনে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হবে” – (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ্

ঢাকা টু বরগুনা (বেতাগীগামী) অভিযান- ১০ লঞ্চে গতকাল গভীর রাতে বরিশালের ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকান্ডে নিহতদের শোকাহত পরিবারের প্রতি ও গুরুতর আহতদের দেখতে ও সমবেদনা জানাতে শুক্রবার ২৪ ডিসেম্বর হাসপাতালে রোগীদের দেখতে ছুটে আসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির মাননীয় আহবায়ক (মন্ত্রী), আওয়ামী লীগ সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোডের্র সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি, শেরে বাংলা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্বাস্থ্য কমিটির সভাপতি জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি।

এসময়ে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে অগ্নিদগ্ধ রোগীদের সার্বিক অবস্থা দেখে তিনি জরুরী বৈঠকের মাধ্যমে তাদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। সেসময়ে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সচিব মোঃ লোকমান হোসেন, বরিশাল জেলা ও বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাবৃন্দ সহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

অগ্নিকাণ্ডে নিহত প্রত্যেকের পরিবারকে দেড় লাখ টাকা ও আহতদের ৫০ হাজার করে টাকা দেওয়া হবে বলে এবং সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, লঞ্চে আগুনে দগ্ধ গুরুতর আহতদের ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে নেওয়া হবে। আগুনে দগ্ধদের সরকারের পক্ষ থেকে সব ধরনের চিকিৎসা সেবা দেওয়া হবে, আহতদের প্রয়োজনে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হবে। শেরে বাংলা মেডিক্যালের বার্ন ইউনিট করার বিষয়টি পাশ হয়ে গেছে। শিগগিরই ইউনিটটি চালু হতে পারে। এছাড়াও তদন্ত চলমান এবং তদন্ত সাপেক্ষ সঠিক ঘটনা জানা যাবে বলে হাসপাতালে রোগীদের দেখতে এসে এ ঘোষণা দেন দক্ষিণ অঞ্চলের রাজনৈতিক অভিভাবক জননেতা আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

লঞ্চে অগ্নিদগ্ধ সাত রোগীকে ইতিমধ্যে আইসিইউতে নেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.