• অক্টোবর ৫, ২০২২
  • Last Update অক্টোবর ১, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
  • বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে রামেরকাঠী আশ্রয়কেন্দ্রের শুভ উদ্বোধন করেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে রামেরকাঠী আশ্রয়কেন্দ্রের শুভ উদ্বোধন করেন

মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই শ্লোগানে ১১০টি বহুমুখী আশ্রয়কেন্দ্র, ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন ও মুজিব কিল্লাসহ নির্মিত ১৭৫টি স্থাপনার শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। গনভবন থেকে আজ ২৩ মে রবিবার সকাল ১০টায় ভিডিও (জুম) কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের রামেরকাঠী ৩ তলা বিশিষ্ট আশ্রয়কেন্দ্র ও রামেরকাঠী টেকনিক্যাল বিজনেস ম্যানেজমেন্ট এন্ড কমার্স কলেজের শুভ উদ্বোধন করেন।

এসময়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার বক্তব্যের শুরুতে বলেন, ”হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দিয়েছেন একটি স্বাধীন বাংলাদেশ, দিয়েছেন স্বাধীন ভাবে বেচে থাকার অধিকার, দেখিয়েছেন সোনার বাংলা গড়ার স্বপ্ন, তাই তার স্বপ্নকে বাস্তবায়ন করতে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে, কেননা বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে থাকে, ভবিষ্যতে ইনশাআল্লাহ বাংলাদেশ হবে উন্নয়নশীল ও সমৃদ্ধ বাংলাদেশ। প্রাকৃতিক দুর্যোগসহ নানা কারনে অতীতে দক্ষিণ অঞ্চলের মানুষের দুর্দশার কথা ও বর্তমান দৃশ্যমান উন্নয়ন তুলে ধরে বলেন, ভবিষ্যতে উন্নয়ন চলমান থাকবে।

এছাড়াও তিনি বর্তমান করোনা মহামারি পরিস্থিতিতে সকলে সাস্থবিধি মেনে চলার আহবান জানান। পরিশেষে উপস্থিত সকলকেসহ বরিশালবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান মাননীয় প্রধানমন্ত্রী।” সেসময় অনুষ্ঠান সঞ্চালনা করেন উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতী বিশ্বাস। সেসময়ে আশ্রয়কেন্দ সংলগ্ন সুবিধাভোগি পরিবার মধ্যে স্থানীয় আনোয়ার বেপারির প্রতিবন্ধী মেয়ে ফাতেমা খান(২২) প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন, অতীতের আশ্রয়হীন অভিজ্ঞতা তুলে ধরে আশ্রয়কেন্দ্র নির্মানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানান।

এসময়ে উপস্থিতিত ছিলেন, বরিশাল সিটি কর্পোরেশনে মাননীয় মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল ২ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ্ব মোঃ শাহে আলম, বরিশাল ৪ আসনের মাননীয় সংসদ সদস্য পংকজ দেবনাথ, সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য রুবিনা আক্তার মীরা, বরিশাল ২ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, অতিরিক্ত ডিআইজি এ কে এম এহসান উল্লাহ, সাবেক সরাষ্ট্র সচিব মোঃ সোবহান সিকদার, বরিশাল বিভাগীয় কমিশনার(অতিরিক্ত সচিব) মোঃ সাইফুল হাসান বাদল, জেলা প্রশাসক মোঃ জসিম হায়দার, পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য মোঃ আনিসুর রহমান, উজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, সহকারী পুলিশ সুপার (উজিরপুর-বানাড়ীপারা) সার্কেল আবু জাফর মোহাম্মদ রহমতুল্লাহ, উপজেলার আওমীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বেপারি’সহ ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, বরিশাল জেলা ও উজিরপুর উপজেলা আওয়ামী লীগ ও অংঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সর্বসাধারণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.