• অক্টোবর ৪, ২০২২
  • Last Update অক্টোবর ১, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
  • বাংলাদেশ

উজিরপুরে ব্যাপক আয়োজনে মহান বিজয় দিবস পালিত কর্মসূচীতে অংশগ্রহন করেনি বিএনপি

বরিশালের উজিরপুরে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা ও প্রেসক্লাব পৃথক পৃথক কর্মসূচী পালন করে। ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়। তবে বিএনপি শহীদদের বেদিতে পুষ্পমাল্য অর্পণসহ কোন কর্মসূচীতে অংশগ্রহন করেনি। ৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে সকালে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন, পুষ্পমাল্য অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী ভাস্কর্যে সামনে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলমের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করে আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, বর্তমান সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, সাবেক সহ-সভাপতি আঃ হাকিম সেরনিয়াবাত, অশোক কুমার হাওলাদার, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইনি রন্টু, সীমা রানী শীল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন, শ্রমিকলীগের আহবায়ক আনোয়ার হোসেন খান, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কামাল হোসেন সবুজ, ছাত্রলীগের সাবেক সভাপতি আনিসুর রহমান নয়ন, বর্তমান সভাপতি অসীম ঘরামী, সাধারণ সম্পাদক জালিস মাহমুদ শাওনসহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। সকাল ৯টায় উপজেলা চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী ভাস্কর্যের সামনে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস, সহকারী কমিশনার (ভ‚মি) জয়দেব চক্রবর্তী।

এ সময় মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাহবুবুর রহমানের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ ছাড়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার ও সম্পাদক শিপন মোল্লার নেতৃত্বে, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষনা কেন্দ্র, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, জাকের পার্টি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বি.এন.খান ডিগ্রি কলেজ, মহিলা কলেজ, সরকারি ডবিøউ বি.ইউনিয়ন ইনষ্টিটিউশনসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করেন। সকাল ১০টায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধুর স্মৃতি ফলকে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ ওয়াদুদ সরদার, সহকারী কমান্ডার হারুন অর রশিদ, মোঃ আক্রাম হোসেন, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন ফকির, সেকেন্দার আলী হাওলাদারসহ বিভিন্ন মুক্তিযোদ্ধা। আওয়ামীলীগের মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মোঃ শাহে আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সেদিনের সেই মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে পড়েছিলেন পাক হানাদারের বিরুদ্ধে। আজকের এই দিনে বাংলার বীর মুক্তি সেনারা বিজয় ছিনিয়ে এনে লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন বলেই আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে বসবাস করছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি আঃ মাজেদ তালুকদার মন্নান মাষ্টার জানান, প্রতি বছর উপজেলা চত্বরে মেজর এম.এ জলিল স্মৃতিফলকে মহান বিজয় দিবসের পুষ্পমাল্য অর্পণ করতাম। কিন্তু হঠাৎ করে স্থান পরিবর্তন হওয়ার কথা শুনেছি, তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কোন চিঠি পাইনি। তাই আমরা সিদ্ধান্ত নিতে পারিনি। এ কারণে কর্মসূচীতে অংশগ্রহন করিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.