• অক্টোবর ৫, ২০২২
  • Last Update অক্টোবর ১, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
  • বাংলাদেশ

প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের মৃত্যুবার্ষিকী পালন

প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের মৃত্যুবার্ষিকী পালন
দক্ষিণাঞ্চলের প্রথিতযশা সাংবাদিক মাইনুল হাসানের ১৬তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। গতকাল শুক্রবার দিনটি পালনে সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের উদ্যোগে সকাল ১০টায় মুসলিম গোরস্থানে তার কবর জিয়ারত ও আলোচনা সভা হয়েছে। সকালে নগরীর মুসলিম গোরস্থানে সাংবাদিক মাইনুল হাসানের কবরে পূস্পার্ঘ্য অর্পণ করে সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদ।
এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ দুলাল, সাধারন সম্পাদক মুরাদ আহমেদ, নুরুল আলম ফরিদ, তপংকর চক্রবর্তি, স্বপন খন্দকার, কাজী মিরাজ,গোপাল সরকার, সাইয়েদ কাজল, জাকির হোসেন, গিয়াসউদ্দীন সুমন, কাজল ঘোষ, এম মোফাজ্জেল, দেওয়ান মোহন প্রমুখ। পরে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের মাইনুল হাসান মিলনায়তনে অনুষ্ঠিত হয় স্মরন সভা।
এতে সভাপতিত্ব করেন সাংবাদিক মাইনুল হাসান স্মৃতি সংসদের সভাপতি সৈয়দ দুলাল। সাধারন সম্পাদক মুরাদ আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, এ্যাড ইসমাঈল হোসেন নেগাবান মন্টু, নুরুল আলম ফরিদ, স্বপন খন্দকার, কাজী মিরাজ, গোপাল সরকার প্রমুখ। সাংবাদিক মাইনুল হাসানের কর্মময় জীবনের স্মৃতি তুলে ধরে বক্তারা বলেন, মাইনুল হাসান ছিলেন আধুনিক সাংবাদিকতার পথিকৃত।
সৎ এবং সাহসী সাংবাদিক হিসেবে সর্বমহলে পরিচিতি ছিলো সাংবাদিক মাইনুল হাসানের। অসম্ভব মেধাবী এবং পরিশ্রমী এই সাংবাদিক নীতি আদর্শের প্রশ্নে কখনো আপোষ করেননি। বক্তারা মাইনুল হাসান স্মৃতি সংসদের বর্তমান সভাপতি সৈয়দ দুলাল ও সাধারণ সম্পাদক মুরাদ আহমেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য, সাংবাদিক মাইনুল হাসান ২০০৪ সালের ২ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.