• অক্টোবর ৪, ২০২২
  • Last Update অক্টোবর ১, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
  • বাংলাদেশ

উজিরপুরে মাছের সাথে শত্রুতা বিষ প্রয়োগ করে সংখ্যালঘু পরিবারের দীঘির ২ লক্ষাধিক টাকার মাছ নিধন

উজিরপুরে মাছের সাথে শত্রুতা বিষ প্রয়োগ করে সংখ্যালঘু পরিবারের দীঘির ২ লক্ষাধিক টাকার মাছ নিধন

বরিশালের উজিরপুরে পূর্ব শত্রæতার জের ধরে সংখ্যালঘু পরিবারের দীঘিতে বিষ প্রয়োগ করে এক ব্যবসায়ীর ২ লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের মুলপাইন গ্রামের মৃত অনন্ত লাল চক্রবর্তীর ছেলে মাছ ব্যবসায়ী জীবন চক্রবর্তী বাড়ীর সম্মুখে ৮০ শতাংশ জমি জুড়ে একটি দীঘিতে কয়েক বছর ধরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে।

উক্ত দীঘিতে ৩০ সেপ্টেম্বর গভীর রাতে পূর্ব শত্রæতা আদায়ের লক্ষ্যে একই গ্রামের আঃ করিম সন্যামতের ছেলে আল আমিন সন্নামত(৩৫) বিষ প্রয়োগ করে ২ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে। এতে মাছ ব্যবসায়ী পরিবার নিরুপায় হয়ে পড়েছে। এব্যপারে ভুক্তভোগী জীবন চক্রবর্তী বাদী হয়ে ১ অক্টোবর উজিরপুর মডেল থানায় অভিযুক্ত আল আমিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। মৎস ব্যবসায়ী জীবন চক্রবর্তী জানান আল আমিন এলাকায় চুরি ডাকাতি,ছিনতাই,মাদক,জুয়াসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়েছে।

ইতিপূর্বে আমার মোবাইল সেট চুরি করেছে আল আমিন। তার প্রতিবাদ করলে আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। সে ঘটনায় থানা সাধারণ ডায়েরী করি। তাই ক্ষিপ্ত হয়ে আল আমিন আমার মাছ ভর্তি দীঘিতে বিষ প্রয়োগ করে ২ লক্ষ টাকার মাছ নিধন করেছে। এ ছাড়াও ইতিপূর্বে আল আমিন তার চাচা আনোয়ার সন্নামতের মুরগী চুরি করেছিল। চুরি মামলায় আল আমিন হাজতবাস করেছিল। অভিযুক্ত আল আমিন পালিয়ে থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি। এব্যাপারে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.