• নভেম্বর ২৭, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বেতাগীতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন

বেতাগীতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে প্রশাসন
মোঃনিজাম উদ্দীন (স্বাধীন): প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে বেতাগী উপজেলা প্রশাসন সামাজিক দূরত্ব নিশ্চিতে ইতোমধ্যে নানা পদক্ষেপ হাতে নিয়েছেন। সংক্রমনরোধে জনস্বার্থে নেয়া মাইকিং, লিফলেট বিতরণসহ এসব সচেনতনতার কার্যক্রম মানছে না সাধারণ মানুষজন এবং ঘরে থাকার সরকারি নির্দেশনা কেউই পাত্তা দিচ্ছেন না। ফলে ক্রমেই সামাজিক দূরত্ব না মানার প্রবণতা বৃদ্ধি পাওয়ায় কঠোর অবস্থানে যাচ্ছে বেতাগী উপজেলা প্রশাসন।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকল্পে বরগুনার বেতাগী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার সর্বস্তরের জনসাধারণের মাঝে সচেতনতা তৈরী এবং নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে মাঠ পর্যায়ে হার্ডলাইনে রয়েছে বেতাগী উপজেলা প্রশাসন। ইতোমধ্যে সরকারি নিদের্শনার আলোকে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীব আহসানের সার্বিক তত্তাবধানে প্রতিটি এলাকায় সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য উপজেলা প্রশাসনের সঙ্গে মাঠপর্যায়ে কাজ শুরু করেছেন নৌবাহিনীর সদস্যরাও। প্রতিটি জনপদে চলছে নৌ টহল। পাশাপাশি একইসঙ্গে কাজ করছেন থানা পুলিশের একাধিক ইউনিট। প্রায় প্রতিদিনই ভ্রাম্যমান আদালতের অভিযানসহ চলছে পুলিশ ও নৌবাহিনীর কঠোর অভিযান।
বেতাগী উপজেলা প্রশাসনের কঠোর নজরদারির কারণে গত দুইদিন ধরে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার বাণিজ্যিক সকল মার্কেটসহ শহর ও গ্রামীণ জনপদের সকল দোকানপাট বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে ঔষুধ, নিত্য প্রয়োজনীয় পন্য সম্বলিত মুদির দোকান ও কাঁচাবাজার। একই সঙ্গে বন্ধ রয়েছে বরিশাল-বাকেরগঞ্জ-বরগুনা আঞ্চলিক মহাসড়ক ছাড়াও উপজেলার সকল অভ্যন্তরীণ সড়কের গনপরিবহন চলাচল। এতে কমে গেছে সর্বসাধারণের অবাদ চলাচল।
গতকাল বেতাগী উপজেলার পৌরশহরে জনসচেতনতা তৈরী এবং বাঁজার মনিটরিং কার্যক্রম দেখভাল করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীব আহসান। ওইসময় তিনি নৌবাহিনীর সদস্যদের নিয়ে পৌর বাঁজার এলাকায় পরিদর্শন করে বাঁজার মনিটরিং এবং স্থানীয় জনসাধারণকে করোনা প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতামুলক দিক নির্দেশনা দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীব আহসান বলেন, ‘বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন।নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের নিয়মিত মনিটরিং অব্যাহত রয়েছে।’
তিনি আরও জানান, সামাজিক দূরত্ব নিশ্চিতে উপজেলা প্রশাসনের সাথে নৌবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা মাঠ পর্যায়ে বিরামহীন কাজ করছেন। বিনা কারণে বাড়ির বাইরে না আসার জন্য লোকজনের উপর কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *