• জুন ২৯, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

করোনার গুজব ছড়ানোর অভিযোগে ছয়জন আটক

করোনার গুজব ছড়ানোর অভিযোগে ছয়জন আটক

করোনা ভাইরাস নিয়ে মসজিদের মাইকে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঙ্গলবার দিবাগত রাতে গুজব ছড়ানোর অভিযোগে জেলার গৌরনদী মডেল থানা পুলিশ মসজিদের দুই ইমাম ও দুই শিক্ষকসহ ছয়জনকে আটক করেছে। বুধবার দুপুরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ২৫ টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের করে কারাদন্ডের রায় ঘোষণা করা হয়েছে।

গৌরনদী মডেল থানার এসআই মোঃ আসাদুজ্জামান খান জানান, বুধবার সকালে উপজেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন-গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, বার্থী কলেজের শিক্ষক সালমা আক্তার, বানীয়াশুরি মসজিদের ইমাম আব্দুল কাদের মোল্লা, উত্তর বিজয়পুর মসজিদের ইমাম হাসান আল-মামুন, অবসরপ্রাপ্ত সার্জেন্ট সিরাজুল ইসলাম ও অবসরপ্রাপ্ত শিক্ষিকা দিপালী দেবনাথ। তাদের মধ্যে দুই ইমাম এবং অবসরপ্রাপ্ত সার্জেন্টকে মসদিজের মাইকে এবং অপর তিনজনকে ফেসবুকে করোনা সম্পর্কে গুজব ছড়ানোর অভিযোগে আটক করা হয়।

গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার জানান, আটককৃতরা মানুষের মধ্যে করোনা সম্পর্কে নেতিবাচক খবর ছড়াচ্ছিলো। এ অভিযোগে তাদের আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কেউ যেন মিথ্যে তথ্য বা গুজব ছড়িয়ে মানুষের মধ্যে ভীতি তৈরি করতে না পারে সেজন্য জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.