• জুন ২৯, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে হোম কোয়ারেন্টিন শেষ করেছেন ১৫১৪ জন

বরিশালে হোম কোয়ারেন্টিন শেষ করেছেন ১৫১৪ জন

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে সোমবার দুপুর পর্যন্ত ছাড়পত্র পেয়েছে এক হাজার ৫১৪ জন। যারমধ্যে অধিকাংশই বিদেশফেরত। ১৪দিন বাড়িতে থাকার পরেও এদের কোনো শারীরিক অসঙ্গতি দেখা না যাওয়ায় হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে সোমবার পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনসহ বিভাগের ছয় জেলায় দুই হাজার ৮২৪ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে এ পর্যন্ত এক হাজার ৫১৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি জেলায় কাউকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়নি। বাকি তিন জেলায় ১৪ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এছাড়া ১৭৭ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এর বাহিরে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঁচজন ও ভোলায় একজন রোগি আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানান, করোনা ভাইরাস সন্দেহে হাসপাতালের করোনা ওয়ার্ডগুলোতে রোগী ভর্তি করা হলেও বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করার কোন ব্যবস্থা নেই। তাই শেবাচিম হাসপাতাল থেকে রোগীর নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.