• নভেম্বর ২৭, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে মাদ্রাসার জমি দখল করে দোকান নির্মাণ

বরিশালে মাদ্রাসার জমি দখল করে দোকান নির্মাণ

করোনা আতংকের মধ্যে জেলার গৌরনদী পৌর এলাকার দক্ষিণ দিয়াশুর সৈয়দিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে মাদ্রাসার জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা জানান, উপজেলাব্যাপী করোনা ভাইরাসের আতংক ছড়িয়ে পরার মধ্যে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শরাফুজ্জামান শাহিন মাদ্রাসার জমি দখল করে দোকান ঘর নির্মাণ কাজ চালু করেছেন। তারা আরও জানান, বর্তমানে মাদ্রাসা বন্ধ থাকায় ও প্রশাসনের কর্মকর্তারা করোনা মোকাবেলায় ব্যস্ত থাকার সুবাধে কৌশলে মাদ্রাসার জমি দখল করে দোকান ঘর নির্মান করা হচ্ছে।

সূত্রমতে, ২০১৭ সালে তৎকালীণ গৌরনদী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম মিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও সুপারের বিরুদ্ধে মাদ্রাসার জমি দখল ও অন্যান্য অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন। রহস্যজনক কারনে পরবর্তীতে বিষয়টি ধামাচাঁপা পরে যায়। মাদ্রাসার সম্পত্তি রক্ষার জন্য স্থানীয়রা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

মাদ্রাসার জমি দখলের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শরাফুজ্জামান শাহিন বলেন, মাদ্রাসার জমি দখল নয়, আমি আমার রেকর্ডি সম্পত্তিতে দোকান ঘর নির্মাণ করছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান জানান, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *