• নভেম্বর ২৭, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

উজিরপুরে করোনা ভাইরাস সংক্রমন ও দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে কঠোর অবস্থানে নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস

উজিরপুরে করোনা ভাইরাস সংক্রমন ও দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে কঠোর অবস্থানে নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস

 বরিশালের উজিরপুরে করোনা ভাইরাস সংক্রমন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে কঠোর অবস্থান নিয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌছে বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেন। এছাড়াও প্রতিটি এলাকায় অসাধু ব্যবসায়ীরা করোনা ভাইরাস সংক্রমনকে পুুঁজি করে পিয়াজ, আলু, রসুন, তেল, চাল, ডাল সহ বিভিন্ন নিত্যপন্য দ্রব্য অতিরিক্ত মূল্যে বিক্রয় করছে। গত ৩ দিন ধরে করোনা ভাইরাস আতঙ্ককে পুজি করে উপজেলার শিকারপুর, ঈদগাহ বাজার, ধামুরা, ইচলাদী বাজার সহ বিভিন্ন স্থানে চরাদামে পন্যদ্রব্য বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা । উদ্ভুত পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণতি বিশ্বাস।

অভিযোগের ভিত্তিতে তিনি ১০ ব্যবসায়ীকে নগদ ৬০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়াও বিদেশ ফেরত ২০জনকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেন এবং কঠোর হুশিয়ারী প্রদান করেন। নির্দেশ অমান্যকারী প্রবাসীদের বিরুদ্ধে পরবর্তীতে জরিমানা সহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। করোনা ভাইরাস এর মত কঠিন সংক্রমন থেকে রক্ষা পেতে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি রোধে উপজেলা নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাসের কঠোর পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছে উজিরপুরবাসী। বিদেশ ফেরত প্রবাসীদের কোয়ারান্টাইনে রাখায় কিছুটা হলেও আতঙ্ক কমেছে জনমনে। উপজেলা নির্বাহী অফিসার জানান পরিস্থিতি নিয়ন্ত্রনে আমাদের অভিজান অব্যাহত থাকবে। দ্রব্যমূল্য বৃদ্ধি করা হলে প্রয়োজনে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং প্রতিটি এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির মাধ্যমে বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারান্টাইনে থাকার ব্যবস্থা করা হবে। এছাড়াও প্রতিনিয়ত আমাদের টিম বিভিন্ন এলাকায় অভিজান চালিয়ে যাবে।

ইতিমধ্যে উজিরপুর হাসপাতালের সন্নিকটে একটি ভবনে করোনা ভাইরাস আক্রান্ত বা সন্দেহ জনক রোগীদের জন্য ৪টি বেড নির্ধারন করা হয়েছে। কয়েকদিনের মধ্যে আরো ৬টি বেড নির্ধারন করা হবে। উল্লেখ্য সারাদেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে ২৪জন আক্রান্ত হয়েছে এর মধ্যে ২ জন নিহত হয়েছে। উজিরপুর উপজেলাবাসীকে করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে প্রবাসীদের আগমনের তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহযোগীতা করার জন্য সমাজের সকল শ্রেণি পেশার মানুষকে আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *