• নভেম্বর ২৯, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে এবারে জমে উঠেছে বই মেলা

বরিশালে এবারে জমে উঠেছে বই মেলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে স্বাধীনতার ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ জেলার বাকেরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী কলসকাঠী বিএম একাডেমি চত্বরে সাতদিন ব্যাপী বই মেলার উদ্বোধণ করা হয়েছে। শনিবার মেলার দ্বিতীয় দিনে বই প্রেমীদের উপচেপড়া ভীড় ছিলো। মেলা উপলক্ষে প্রতিদিন কবিতা আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মেলার ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ভবিষ্যত প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেয়ার জন্য সাতদিন ব্যাপী বই মেলার আয়োজন করা হয়েছে। আগামী ১২ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত এ মেলা চলবে। তিনি আরও বলেন, বাকেরগঞ্জে সংস্কৃতি প্রেমী মানুষ বেশি। তাই বইমেলায় তাদের উপস্থিতি জানান দিচ্ছে সাত দিনব্যাপী বই মেলায় বেশ ভাল বিকিনিকি হবে। মেলায় ১৭টি স্টলে জেলা ও জেলার বাহিরের বিভিন্ন প্রকাশনী অংশগ্রহণ করেছে। তবে যারা বই কিনবেন তাদের পরিবেশ ধ্বংসকারী পলিথিনে বই দেওয়া হয়না।

মেলায় আগত বই প্রেমী মমতাজ রহমান বলেন, যেদিন থেকে শুনেছি বাকেরগঞ্জে বইমেলা হবে। সেদিন থেকে অত্যন্ত আগ্রহের সাথে দিন কাটাচ্ছি। মেলার দ্বিতীয়দিনে বেশকিছু পছন্দের বই ক্রয় করেছি। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সাত দিনব্যাপী বই মেলাকে ঘিরে কলসকাঠী এলাকায় এখন উৎসবের আমেজে পরিনত হয়েছে।

জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কলসকাঠী বিএম একাডেমি চত্বরে শুক্রবার বিকেলে সাতদিন ব্যাপী বইমেলার উদ্বোধণ করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। বিএম একাডেমির ব্যবস্থাপনা কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাকেরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার মাধবী রায়, সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকমল হোসেন খান প্রমুখ।

১২ মার্চ সাত দিনব্যাপী মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রতনা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, উপজেলা চেয়ারম্যান সামসুল আলম চুন্নু, পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তালুকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম তালুকদার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *