• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

মুজিব শতবর্ষের যেকোনো প্রশ্নের উত্তর দেয় রোবট

মুজিব শতবর্ষের যেকোনো প্রশ্নের উত্তর দেয় রোবট

মুজিব শতবর্ষ উপলক্ষে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জনকারী বরিশাল অঞ্চলের শিক্ষার্থীদের সংবর্ধনা ও উৎসাহ প্রদান করা হয়েছে। দি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির আয়োজনে শনিবার বেলা ১২টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন।

অনুষ্ঠানে বরিশাল সরকারি জিলা স্কুলের শিক্ষার্থী অয়ন চক্রবর্তী ও বরিশাল সদর গালর্স স্কুলের শিক্ষার্থী খাতুনে জান্নাত প্রাপ্তিকে শুদ্ধ বাংলা ভাষা চর্চা এবং গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শুভ কর্মকারকে রোবট তৈরির অবদান রাখায় এক লাাখ টাকা করে চেক ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কারপ্রাপ্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সারমীন সুলতানাকেও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ৪৩০জন শিক্ষার্থীকে থার্মোফ্লাক্স প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানের মূল আকর্ষন ছিল জেলার আগৈলঝাড়া উপজেলার গৈলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শুভ কর্মকারের মাত্র ২৫ হাজা টাকা ব্যয়ের তৈরি রবিন নামের রোবটের কথা বলা। এসময় শিক্ষার্থী রবিন তার নির্মিত রোবটকে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বিভিন্ন প্রশ্ন করলে রোবট তার সঠিক উত্তর দেয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, দি চেম্বার অব কমার্সের পরিচালক সেরনিয়াবাত মঈন অব্দুল্লাহ। বক্তব্য রাখেন-দি চেম্বার অব কমার্সের পরিচালক সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, সভাপতি সাইদুর রহমান প্রমুখ। এসময় বক্তারা মেধাবী শিক্ষার্থীদের ধারাবাহিক সহযোগিতা প্রদান অব্যাহত রাখার কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সবশেষে নৃত্য শিল্পীরা নৃত্য পরিবেশন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.