• জুন ২৯, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকি মুজিববর্ষ ২০২০ যথা যথ মর্যাদায় উদযাপন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকি মুজিববর্ষ ২০২০ যথা যথ মর্যাদায় উদযাপন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বার্ষিকি মুজিববর্ষ ২০২০ যথা যথ মর্যাদায় উদযাপন

নাজমুল হক মুন্না: সারা দেশের ন্যায়ে উজিরপুরে গতকাল ১০ জানুয়ারী শুক্রবার যথা যথ মর্যাদায় দিন ব্যাপি বহুকর্মসূচি ও জমকালো আয়োজনে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও জন্মশত বার্ষিকি মুজিববর্ষ উদযাপন করা হয়। ১৯৭২ সালের এদিনে দুপুর পৌনে ২ টার দিকে স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পাকিস্তান কারাগার থেকে মুক্তি পেয়ে জাতির পিতা আগমন করেন তার স্বপ্নের সোনার বাংলার জন্মভূমিতে। এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু কেঁদেছেন ও সারা বাংলা হেঁসেছিলো, পেয়েছিলো বিজয়ের মূল স্বাদ। যে স্বপ্নের সোনার বাংলা গড়তে তিনি সারাটা জীবন সংগ্রাম করে গেছেন, এ কান্না তার সেই স্বপ্নের সোনার বাংলায় ফিরে আসার আনন্দঅশ্রু।

গতকাল ১০ ই জানুয়ারি ২০২০ যথা যথ মর্যাদায় সারা বাংলাদেশে একযোগে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিবশতবর্ষ। দিনের প্রথম প্রহরে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ও সকল অঙ্গসংগঠন ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের পক্ষ থেকে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পৃস্পাঞ্জলী অর্পন করা হয়। পরে সকল নেতাকর্মীদের উপস্থিতিতে ”এক মুজিব লোকান্তরে লক্ষ মুজিব ঘরে ঘরে” এমন অশংখ স্লোগান দিয়ে উপজেলা আওয়ামী লীগ অস্থায়ী কার্যালয় থেকে র্যা লী বের হয়ে উপজলার বিভিন্ন সড়কে প্রদর্শন করে আবারও পার্টি অফিসে এসে র্যা লীটি শেষ হয়। পর্যায়ক্রমে আলোচনা সভা ও দোয়া মিলাদের আয়োজন করা হয়।

সেসময় বক্তব্য রাখেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সংগ্রামী সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর মজিদ সিকদার বাচ্চু, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি জনপ্রিয় নেতা হাফিজুর রহমান ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি হাকিম স্বর্ণমাত, বড়াকোঠা ইউনিয়ন চেয়ারম্যান এ্যাড. শহিদুল ইসলাম মৃধা, আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র হেমায়েত উদ্দিন হিমু, ছাত্রলীগ সভাপতি অসিম ঘরামীসহ প্রমূখ। সেসময়ে আর উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, আওয়ামী লীগ সহসভাপতি অশক কুমার হালদার, উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি ও ওটরা ইউনিয়ন চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ শাহদাত হোসেন, আওয়ামী লীগ সংগঠনিক সম্পাদক রাইসুল ইসলাম রিয়ন, শ্রমীকলীগ যুগ্ন আহবায়ক শিপন মোল্লা, ছাত্রলীগ সাধারন সম্পাদক জালিছ মাহমুদ শাওনসহ প্রত্যেক ইউনিয়ন থেকে আগত ইউনিয়ন চেয়ারম্যান ও ইউপি সদস্য, পৌর কাউন্সিলরবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ সর্বস্থরের নেতাকর্মী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সাবেক ছাত্রলীগ সভাপতি আনিসুর রহমান। পরিশেষে মহান মুজিবসহ সকল শহীদদের আত্যার মাগফিরাত ও বঙ্গবন্ধৃ কন্যা প্রধানমন্ত্রি শেখ হাসিনা’র দোয়া প্রার্থনা করে দোয়া মুনাজাতের অংশগ্রহন করেন সকলে। এছাড়াও দিনের দ্বিতীয় ধাপে উপজেলা প্রশাসন এর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী ২০২০ মুজিববর্ষ উপলক্ষ্যে ক্ষনগননার জন্য ডিজিটাল ডিভাইসের (কাউন্ট ডাউন ডিজিটাল ডিভাইস) উদ্বোধন করা হয়েছে।গতকাল শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাউন্ট ডাউন ডিজিটাল ডিভাইসের উদ্বোধন করেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.