• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

ফেসবুক তাদের পতন রুখতে পারছে না

ফেসবুক তাদের পতন রুখতে পারছে না

সম্প্রতি যুক্তরাষ্ট্রের চাকরি-সংক্রান্ত ওয়েবসাইট গ্লাসডোরের করা সেরা কর্মস্থলের তালিকা ফেসবুকের আরও অধঃপতনের কথাই বলছে।

ফেসবুক ছাড়াও তালিকায় পিছিয়ে পড়েছে গুগল। প্রতিষ্ঠানটি তিন ধাপ পিছিয়ে এখন সেরা কর্মস্থল হিসেবে ১১তম স্থানে রয়েছে। অ্যাপল ১৩ ধাপ পিছিয়ে তালিকায় ৮৪ নম্বরে। শীর্ষ ১০০ তালিকায় আমাজনের জায়গা হয়নি।

ফেসবুকের মতোই চলতি বছরের জুন মাসে গ্লাসডোরের করা ‘শীর্ষ ১০০ সিইও’র তালিকায় গত বছরের চেয়ে পিছিয়ে পড়েছেন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। এ রেটিংয়ে গত বছর জাকারবার্গ ১৬তম অবস্থানে থাকলেও এ বছর তিনি ৫৫তম অবস্থানে নেমে গেছেন।

গ্লাসডোরের করা বার্ষিক ১০০ সিইওর তালিকায় প্রযুক্তি খাতের প্রতিষ্ঠান থেকে ২৭ জন সিইও স্থান করে নিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, সিইও হিসেবে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাইয়ের চেয়ে পিছিয়ে রয়েছেন জাকারবার্গ। সুন্দর পিচাই ও জাকারবার্গের রেটিং পয়েন্ট ৯৪ হলেও সুন্দর পিচাই আছেন ৪৬ নম্বরে। তবে ওই তালিকায় জাকারবার্গের চেয়েও পিছিয়ে রয়েছেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। তাঁর রেটিং পয়েন্ট ৯২। তিনি তালিকার ৬৯ নম্বরে রয়েছেন। তবে টিম কুক ও জাকারবার্গ টানা ৭ বছর ধরে শীর্ষ ১০০ সিইওর তালিকায় স্থান ধরে রেখেছেন।

অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানের সিইওদের মধ্যে অ্যাডোবের শান্তনু নারায়ণ ও মাইক্রোসফটের সত্য নাদেলা তালিকার পঞ্চম ও ষষ্ঠ স্থান দখল করেছেন। তাদের রেটিং পয়েন্ট ৯৮।

২০১৩ সালে যখন গ্লাসডোর সিইওদের র‍্যাঙ্কিং শুরু করে, তখন মার্কিন যুক্তরাষ্ট্রের সিইওদের মধ্যে শীর্ষে ছিলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তার সে সময় রেটিং ছিল ৯৯ শতাংশ।

এবারের তালিকায় শীর্ষস্থানটি সফটওয়্যার ভিজুয়ালাইজেশন কোম্পানি ভিএমওয়্যারের প্যাট গেলসিঙ্গারের। তার রেটিং ৯৯ শতাংশ। দ্বিতীয় অবস্থানে আছেন মার্কিন সুপারমার্কেট চেইন এইচইবির সিইও চার্লস সি বাট। তৃতীয় অবস্থানে আছেন ফাস্ট ফুড চেইন ইন-এন-আউট বার্গারের সিইও লিনসি স্নেইডার। সুত্র : সময় নিউজ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.