• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

চন্দ্রদ্বীপ হাইস্কুল এন্ড কলেজের বিদ্যোৎসাহী সদস্য নির্বাচীত হলেন সাংবাদিক এডভোকেট মামুনুর রশিদ মামুন

চন্দ্রদ্বীপ হাইস্কুল এন্ড কলেজের বিদ্যোৎসাহী সদস্য নির্বাচীত হলেন সাংবাদিক এডভোকেট মামুনুর রশিদ মামুন

বাংলাদেশ আওয়ামী কর আইনজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রকাশনা সম্পাদক ও সরকারি মিডিয়া তালিকাভুক্ত মাসিক আয়কর বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এড. মো: মামুনুর রশিদ মামুন বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মাধবপাশা চন্দ্রদ্বীপ হাইস্কুল এন্ড কলেজের বিদ্যোৎসাহী সদস্য নির্বাচীত হয়েছেন । শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় স্কুল এন্ড কলেজ কৃর্তপক্ষ তাকে বিদ্যোৎসাহী সদস্য নির্বাচীত করেন। সমাজসেবামুলক বিভিন্ন কার্যক্রমে জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। বাংলাদেশ আওয়ামী কর আইনজীবী লীগ সংগঠনটি ২০ মে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (২০১৯-২০২১) তিন বছর মেয়াদে ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করে আর তাকে ওই কমিটিতে প্রকাশনা সম্পাদক নির্বাচীত করা হয়।

বাবুগঞ্জের সন্তান মামুনুর রশিদ মামুন বিভিন্ন সংগঠনের সাথে এ যাবত জড়িত রয়েছে। তিনি ২০১৭-২০১৮ মেয়াদে ঢাকা সাব এডিটরস কাউন্সিলের কার্যনির্বাহী কমিটির একজন নির্বাচিত সদস্য। তিনি ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশনের সমাজকল্যান সম্পাদক পদে বিপুল ভোট পেয়ে নির্বাচিত হন এবং অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বরিশাল বিভাগ কর আইনজীবী সমিতি, ঢাকা এর ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ফিরেদেখা:- মামুনুর রশিদ মামুন সরকারি বি এম কলেজ থেকে হিসাব বিজ্ঞানে সম্মান সহ মাস্টার্স এবং বরিশাল ল কলেজ থেকে কৃতিত্বের সাথে এলএলবি ডিগ্রী অর্জন করেন। তিনি ২০০৮ সালে আয়কর আইনজীবী হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডে তালিকাভুক্ত হন এবং ঢাকা ট্যাকসেস বার এসোসিয়েশনে নিয়মিত প্রাকটিস করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ বার কাউন্সিলে এডভোকেট হিসেবে তালিকাভুক্ত হয়ে ঢাকা জজ কোর্টে নিয়মিত প্রাকটিস করেন। তার লেখালেখি শুরু হয় দৈনিক ইত্তেফাকের মতামত কলামে এলাকার উন্নয়ন মূলক সংবাদ লেখার মাধ্যমে। পরবর্তিতে দৈনিক ইত্তেফাকের বাবুগঞ্জ সাংবাদদাতা হিসেবে মরহুম সাংবাদিক মইনুল হাসান এর সান্নিধ্যে থেকেও দীর্ঘদিন সাংবাদিকতা করেন। তৎকালীন সময়ে বরিশাল থেকে প্রকাশিত দৈনিক পল্লী অঞ্চল, দৈনিক শাহনামা এবং দৈনিক আজকের পরিবর্তন (জ¤œলগ্ন থেকে) এর স্টাফ রিপোর্টার হিসেবেও কর্মরত ছিলেন।

আইন পেশা এবং সাংবাদিকতার পাশাপাশি তিনি বাংলাদেশ কোস্টাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সাংবাদিকতার সুবাধে তিনি ভারত, নেপাল, ভুটান, শ্রীলংকা এবং মালদ্বীপ ভ্রমন করেন। তার গ্রামের বাড়ী বরিশাল জেলার বিমান বন্দর থানার মাধবপাশা ইউনিয়নের ফুলতলা গ্রামে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.