• জুন ২৭, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালের গৌরনদীতে মুক্তিযোদ্ধাদের জমি দখল করে পাকা ভবন নির্মান

বরিশালের গৌরনদীতে মুক্তিযোদ্ধাদের জমি দখল করে পাকা ভবন নির্মান

আদালতের নির্দেশ উপেক্ষা করে মুক্তিযোদ্ধাদের ক্রয়কৃত ভোগদখলীয় জমি জোরপূর্বক দখল করে পাকা দোকান ঘর নির্মান করছেন স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার সরিকল বন্দরের। সরিকল গ্রামের বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলমের পুত্র ইমরান খলিল শুক্রবার সকালে সাংবাদিকদের জানান, ২০০৫ সালে বাটাজোর ইউনিয়নের দক্ষিণ পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা নিত্যানন্দ দালাল গংদের কাছ থেকে সরিকল বন্দরের ১১ শতক জমি ক্রয় করেন তার পিতা মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম মাতুব্বর, স্থানীয় মুক্তিযোদ্ধা আলী আহম্মেদ হাওলাদার, জাহাঙ্গীর হোসেন মৃধা ও সরিকল ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম হাওলাদারের ভাতিজা জামসেদ হাওলাদার।

সে অনুযায়ী তারা ওই জমি ও জমির উপর থাকা দোকান ঘর ভোগ দখল করে আসছেন। পরবর্তীতে ওই জমিতে থাকা দোকান ঘরের উপর লোলুপ দৃষ্টি পরে পূর্বের মালিকের দোকানের ভাড়াটিয়া আধুনা গ্রামের বাসিন্দা সিদ্দিক প্যাদা ও সরিকল গ্রামের বাসিন্দা লিমন খলিফা গংদের। তিনি আরও জানান, পূর্বের ভাড়াটিয়ারা কৌশলে ওই জমি তাদের নামে রেকর্ড করে নেয়। এনিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এমনকি ওই জমির উপর ১৪৪/১৪৫ ধারা জারি করা হয়।

ইমরান খলিল অভিযোগ করেন, গত ২৩ নভেম্বর প্রতিপক্ষরা ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আদালতের নির্দেশ উপেক্ষা করে ওই জমির উপর পাকা স্থাপনা নির্মান কাজ শুরু করে। আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে স্থাপনা নির্মানের বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করা সত্বেও রহস্যজনক কারনে তারা কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এমনকি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হলেও তিনি নিরব ভূমিকা পালন করছেন। অসহায় মুক্তিযোদ্ধারা তাদের ক্রয়কৃত জমি রক্ষার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.