• জুন ২৭, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

উপজেলা নির্বাচনে মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত

উপজেলা নির্বাচনে  মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত

বরিশাল জেলায় সর্বপ্রথম মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ইভিএমএ’র মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণ এ ভোটের মাধ্যমে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহফুজ উল লিটন বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সোমবার রাতে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাচন রির্টানিং অফিসার মোহাম্মদ নুরুল আলম ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে, উপজেলার ৯৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে স্বতন্ত্র প্রার্থী মাহফুজ উল আলম-ঘোড়া প্রতীক নিয়ে ৩৬ হাজার ৪৫৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হানিফ হাওলাদার-লাঙ্গন প্রতীকে তিন হাজার ৪০, বিএনপি মনোনীত গোলাম ওয়াহিদ হারুন-ধানের শীষ প্রতীকে দুই হাজার ১৪৩, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট মুনসুর আহম্মেদ-নৌকা প্রতীক নিয়ে এক হাজার ৭৫৭, স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান পলাশ-আনারস প্রতীকে ৯৯৭ ও অপর স্বতন্ত্র প্রার্থী কেএম রফিকুল ইসলাম-দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬১ ভোট।

এরআগে বিনাপ্রতিদ্বন্ধীতায় ভাইস চেয়ারমান পদে খোরশেদ আলম ভুলু এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে রহমান বিনতে শফিকুল ইসলাম রোমানা নির্বাচিত হয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও মেহেন্দিগঞ্জ উপজেলা রির্টানিং অফিসার মোহাম্মদ নুরুল আলম জানান, নির্বাচনে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচনের মধ্যদিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহফুজ উল আলম লিটন-ঘোড়া প্রতীক নিয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি আরও জানান, সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নদীবেষ্টিত উপজেলার ৯৯টি ভোট কেন্দ্রের ৫৭৭টি বুথে একযোগে প্রথমবারের মতো ইভিএমএ ভোটগ্রহণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.