• ডিসেম্বর ২, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
  • বাংলাদেশ

ব্রিটিশ ও পাকিস্তানের ভাব ধারার পুলিশ নেই -পুলিশ কমিশনার

ব্রিটিশ ও পাকিস্তানের ভাব ধারার পুলিশ নেই -পুলিশ কমিশনার

ব্রিটিশ ও পাকিস্তানের ভাব ধারার পুলিশ নেই -পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক:  মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, আমরা এখন সেই ব্রিটিশ ও পাকিস্তান ভাব ধারার পুলিশ নই। আগে আমরা বিভিন্ন কারনেই অনেক কাজ করতে সক্ষম হয়নি। পুলিশ এখন বঙ্গবন্ধুর সোনার বাংলার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস নিয়ে কাজ করছে।

“নাগরিক তথ্য নিবন্ধন করি, সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ি” শ্লোগানকে সামনে রেখে শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর অশ্বনী কুমার টাউন হল মঞ্চে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে নাগরিক তথ্য অভিযান-২০১৯ উপলক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি আরও বলেন, আমরা ঘুষ, দূর্নীতিমুক্ত পুলিশ প্রশাসন গড়ার লক্ষ্যে সর্বস্তরের জনপ্রতিনিধি, গণপ্রতিনিধি ও তৃনমূল সাধারণ মানুষকে সাথে নিয়ে সমাজের সকলস্তরের সেবা পৌঁছে দিতে চাই।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোক্তার হোসেন বিপিএম বার, উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর) আবু রায়হান সালেহ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার খান রফিক, বিসিসি’র প্যানেল মেয়র আয়শা তৌহিদা লুনা, কোতোয়ালি কমিউনিটি পুলিশ কমান্ডার বিজয় কৃষ্ণ দে প্রমুখ।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, অপরাধ ও জঙ্গিবাদ নির্মূলে তথ্য সংগ্রহের জন্য তথ্য বহুল মেট্রোপলিটন পুলিশ প্রশাসন গড়ার কাজ শুরু করা হয়েছে। অপরাধী যতো বড়ই হোক তাকে পুলিশের আইনের আওতায় আসতে হবে। এজন্য সমাজের সকলের নিরাপত্তা ও শান্তির স্বার্থে পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য তিনি সকলের প্রতি আহবান করেন।

মতবিনিময় সভার পূর্বে বেলা ১১টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ১০দিনব্যাপী তথ্য সংগ্রহ অভিযান উপলক্ষ্যে ফেস্টুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধণ করা হয়। পরে বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়েছে। সবশেষে পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান একাধিক বাসায় তথ্য ফরম নিজ হাতে বিতরণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *