• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা

বরিশালে যাত্রীবাহি লঞ্চে গার্মেন্টস কর্মীকে শ্বাসরুদ্ধ করে হত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঢাকা থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা এমভি সুরভী-৮ লঞ্চ শনিবার ভোরে বরিশাল নদীবন্দরে নোঙর করার পর লঞ্চের নিচতলার স্টাফ কেবিন থেকে আঁখি আক্তার (২৯) নামের এক গার্মেন্টস কর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ওই নারীকে শ্বাসরুদ্ধ করে হত্যার আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম পিপিএম।

নিহত আখিঁ আক্তার নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ আদমজী নগরীর আদমজী ইপিজেডের অনন্ত অ্যাপেয়ারেল্স লিমিটেডের একজন অপারেটর ও বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পাদ্রিশিবপুরের বড়পুইয়াউটা গ্রামের বজলু বেপারীর কন্যা। নিহতের পিতা বজলু বেপারী জানান, আঁখির সাথে আদমজী নগরীর এক ছেলের সাথে বিয়ে হয়। তাদের সংসারে দুই বছরের একটি কন্যা রয়েছে। তাদের দাম্পত্য সম্পর্কের টানাপড়েনে সেই সন্তান তাদের কাছে (বাকেরগঞ্জে) থাকে। তিনি আরও জানান, জরুরি কাজের জন্য শুক্রবার দিবাগত রাতে এমভি সুরভী-৮ লঞ্চযোগে আখিঁ সদরঘাট থেকে বরিশালের উদ্দেশে রওনা দেয়। লঞ্চে ওঠার সময় একবার তার সাথে মোবাইল ফোনে কথা হয়েছে। শনিবার সকালে সে (মুক্তা) যথাসময়ে বাড়িতে না ফেরায় ও মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তারা আঁখির সন্ধানে নামেন। পরে বরিশাল লঞ্চঘাটে এসে খোঁজ নিয়ে জানতে পারেন লঞ্চের স্টাফ কেবিন থেকে তার (আখিঁ) লাশ উদ্ধার করেছে পুলিশ।

সুরভী-৮ লঞ্চের সুপারভাইজার মেজবাহ উদ্দিন জানান, শুক্রবার রাতে ঢাকা থেকে বরিশালের উদ্দেশে লঞ্চের নিচতলার স্টাফ (লস্কর) কেবিনে ওঠেন আঁখি আক্তার। এসময় তার সাথে এক যুবক ছিলো। রাতে ওই দু’জন দু’টি ডেক টিকিটও সংগ্রহ করেছেন। শনিবার সকালে লঞ্চ ঘাটে পৌঁছলে স্টাফরা ওই কেবিনে গিয়ে আঁখিকে মৃত অবস্থায় পরে থাকতে দেখেন। পাশাপাশি তার সঙ্গী ওই যুবকের সন্ধান না পেয়ে বিষয়টি পুলিশকে অবহিত করা হয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

কোতোয়ালি মডেল থানার ওসি মোঃ নুরুল ইসলাম পিপিএম জানান, প্রাথমিকভাবে সুরতহাল প্রতিবেদনে আঁখি আক্তারকে শ্বাসরুদ্ধ করে হত্যার আলামত পাওয়া গেছে। তবে ধর্ষণের কোনো আলামত পাওয়া না গেলেও মেডিক্যাল পরীক্ষা ও ময়নাতদন্ত প্রতিবেদনে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। তিনি আরও জানান, আঁখির সাথে থাকা যুবকের বিষয়ে খোঁজখবর নেওয়ার জন্য লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.