• ডিসেম্বর ৫, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে বাস চাঁপায় স্কুল ছাত্রী নিহত মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশালে বাস চাঁপায় স্কুল ছাত্রী নিহত মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশালে বাস চাঁপায় স্কুল ছাত্রী নিহত মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুরের গুঠিয়া এলাকার গাবতলা নামক এলাকায় বুধবার সকাল সাড়ে নয়টার দিকে যাত্রীবাহী বাসের চাঁপায় লামিয়া আক্তার (৮) নামে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী ও স্থানীয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিহতের লাশ নিয়ে প্রায় তিনঘন্টা বরিশাল-স্বরুপকাঠী মহাসড়কের দুর্ঘটনাস্থলে গাছের গুড়ি ফেলে অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

নিহত লামিয়া গুঠিয়া এলাকার খায়রুল সিকদারের কন্যা ও পশ্চিম নারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে নয় টার দিকে বাড়ি থেকে স্কুলে যাচ্ছিলো লামিয়া। পথিমধ্যে মহাসড়কের ওই দূর্ঘটনাস্থল থেকে রাস্তা পারাপারের সময় বরিশাল থেকে বানারীপাড়াগামী বেপরোয়াগতির সেবা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (বরিশাল-জ-১১-০১৩০) লামিয়াকে চাঁপা দেয়। এতে ঘটনাস্থলেই লামিয়া নিহত হয়।

এ খবর মুহুর্তের মধ্যে পুরো এলাকায় ছড়িয়ে পরলে লামিয়ার স্কুল ও স্থানীয় নারায়নপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ এলাকাবাসী ঘটনাস্থলে জড়ো হয়ে মহাসড়কে গাছের গুড়ি ফেলে নিহতের লাশ নিয়ে প্রায় তিন ঘন্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। খবর পেয়ে উজিরপুর মডেল থানা ও গুঠিয়া পুলিশ ফাঁড়ির একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিন ঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল জানান, ঘাতক বাসটিকে গুয়াচিত্রা বাসস্ট্যান্ড থেকে আটক করা হলে বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। তাদের গ্রেফতারের আশ্বাস দেয়ায় তিনঘন্টা পর বিক্ষুব্ধরা মহাসড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *