• জানুয়ারি ৩০, ২০২৩
  • Last Update জানুয়ারি ১২, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশালে সাবেক সর্বহারা নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগে লিখিত অভিযোগ

বরিশালে সাবেক সর্বহারা নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগে লিখিত অভিযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের ইদিলকাঠী গ্রামের সাবেক সর্বহারা নেতা মাসুদুল করিমের বিরুদ্ধে আবুল হোসেন নামের শিকারপুর বন্দরের এক কাপড়ের ব্যবসায়ীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে।

দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় সাবেক সর্বহারা নেতা মাসুদুল করিমের অব্যাহত হুমকির মুখে নিরুপায় হয়ে ওই ব্যবসায়ী মঙ্গলবার সকালে বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক, বরিশালের রেঞ্জ ডিআইজি, জেলা পুলিশ সুপার, বাবুগঞ্জ থানার ওসিসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ন্যায় বিচার চেয়ে লিখিত আবেদন করেছেন।

ইদিলকাঠী গ্রামের আমজেদ হোসেন হাওলাদারের পুত্র কাপড় ব্যবসায়ী আবুল হোসেনের লিখিত অভিযোগে জানা গেছে, সম্প্রতি শিকারপুর বন্দর থেকে রাত সাড়ে নয়টার দিকে বাড়ি ফেরার পথে ইদিলকাঠী গ্রামের কচুক্ষেত নামকস্থানে বসে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে দুই লাখ টাকা চাঁদা দাবী করে মাসুদুল করিম ও তার সহযোগিরা। টাকা না দিলে প্রাননাশের হুমকি দেয়া হয়। পরবর্তীতে তার দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে গত ১২ এপ্রিল ইদিলকাঠী বাহেরচর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে বাবুগঞ্জ থানা পুলিশের উদ্যোগে মাদক ও সন্ত্রাস বিরোধী সভায় এক বক্তব্যে আবুল হোসেন হাওলাদারকে মাদক বিক্রেতা বলে আখ্যায়িত করে মাসুদুল করিম।

আবুল হোসেন তার লিখিত অভিযোগে আরও উল্লেখ করেন, তিনি জীবনে কোনদিন মাদক স্পর্শ করেননি। অথচ সর্বহারা নেতা মাসুদ চাঁদা না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে তাকে (আবুল হোসেন) মাদক বিক্রেতা আখ্যায়িত করে সমাজে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। আবেদনে নিজের মাদক সংশ্লিষ্টতার তদন্ত করার আবেদন জানিয়ে আবুল হোসেন বলেন, সে (আবুল হোসেন) মাদক বিক্রেতা হিসেবে প্রমানিত হলে তিনি স্বেচ্ছায় কারাবরন করতে প্রস্তুত রয়েছেন। কিন্তু পুলিশের কাছে তার বিরুদ্ধে মাসুদুল করিম যে অভিযোগ করেছে তা প্রমানিত না হলে তার বিরুদ্ধে যে মিথ্যে অভিযোগ তোলা হয়েছে সে বিষয়ে প্রশাসনকে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি করা হয়।

এ ব্যাপারে বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস জানান, আবুল হোসেন নামের একজন ব্যবসায়ী ন্যায় বিচার পাওয়ার জন্য লিখিত আবেদন করেছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি (ওসি) উল্লেখ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *