• জুন ২৯, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

ববি’তে শিক্ষক ও শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ববি’তে শিক্ষক ও শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ভিসি ড. এস এম ইমামুল হকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা ও আট দফা দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি মঙ্গলবার সকালে পৃথকভাবে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছে। শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ২২তম দিনে সকাল ১০টা থেকে ক্যাম্পাসের একাডেমিক ভবনের নিচ তলায় অবস্থান নিয়ে কর্মসূচি পালন করা হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি লোকমান হোসেন বলেন, উপাচার্যের পদত্যাগ অথবা ছুটিতে যাওয়ার বিষয়ে লিখিত আকারে না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। অবস্থান কর্মসূচি চলাকালীন সময় শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ অথবা পূর্ণ মেয়াদে ছুটিতে যাওয়ার দাবি জানিয়ে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকেন।

অপরদিকে পূর্বঘোষিত কর্মসূচির অংশহিসেবে মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান ধর্মঘট পালন করেছে ববি শিক্ষক সমিতি। তৃতীয়দিনের মতো বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে আট দফা দাবিতে অবস্থান ধর্মঘট পালন করছেন শিক্ষকরা।

এর আগে ২৬ মার্চ শিক্ষার্থীদের বাদ দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করায় আন্দোলন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এসএম ইমামুল হক শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে উল্লেখ করেন। এর প্রতিবাদে জোরদার আন্দোলন কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা।

চলমান আন্দোলনের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থী শফিকুল ইসলাম জানান, নববর্ষ বরণ অনুষ্ঠানের কারনে আমরা সড়ক অবরোধ কর্মসূচিতে না গিয়ে আপাতত ক্যাম্পাসে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালন করছি। মঙ্গলবার রাতে নতুন কর্মসূচি ঘোষনা করা হবে। শিক্ষার্থীদের আন্দোলনকে যৌক্তিক ও তাদের আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, আমরা আমাদের আট দফা যৌক্তিক দাবী আদায়ে দুই ঘন্টা করে অবস্থান ধর্মঘট পালন করছি। দাবী না মানা হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.