• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

ববি’র আন্দোলনরত শিক্ষার্থীদের ১৫তম দিনে ফের মহাসড়ক অবরোধ

ববি’র আন্দোলনরত শিক্ষার্থীদের ১৫তম দিনে ফের মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উপাচার্যের পদত্যাগের দাবীতে টানা ১৫তম দিনের মতো বিক্ষোভ কর্মসূচী চালিয়ে যাচ্ছে বরিশাল বিশ্বদ্যিালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের নীচতলায় অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শুরু করে। যা চলে দুপুর একটা পর্যন্ত।

অপরদিকে উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়ার বিষয়টি লিখিত আকারে প্রাপ্তির দাবীতে ২৪ ঘন্টার আল্টিমেটাম মঙ্গলবার দুপুর একটায় শেষ হলেও কোন ফলাফল না পাওয়ায় শিক্ষার্থীরা ফের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সোমবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পৌনে দুই ঘন্টা মহাসড়ক অবরোধ শেষে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছিলো। মঙ্গলবার দুপুর একটায় ওই আল্টিমেটাম শেষ হয়েছে। এরমধ্যেও উপাচার্য পদত্যাগ বা ছুটির লিখিত আবেদন করেননি। এর প্রতিবাদে তাৎক্ষনিক দুপুর একটা থেকে দুইটা পর্যন্ত এক ঘন্টা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করা হয়। শিক্ষার্থীরা আরও জানান, যতোক্ষন পর্যন্ত শিক্ষার্থীদের একদফা দাবী আদায় না হবে ততোক্ষন তারা তাদের এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন। এদিকে শিক্ষার্থীদের দাবীর বিষয়ে সহমত প্রকাশ করে ১২ দফা দাবী নিয়ে সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের ১৭ থেকে ২০ গ্রেডের কর্মচারী কল্যান পরিষদের নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, শিক্ষার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করায় প্রতিবাদ করেন ববি’র শিক্ষার্থীরা। এজন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হক শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেয়। এর প্রতিবাদে ভিসির পদত্যাগের দাবিতে টানা ১৫দিন পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে আন্দোলন করে আসছেন ববি’র শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.