• জুন ২৫, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

আগৈলঝাড়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

আগৈলঝাড়ায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

আগৈলঝাড়া (বরিশাল) থেকে : “সহায়ক প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার” এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের উদ্যোগে ১২তম বিশ্ব অটিজম দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার সকালে আগৈলঝাড়া উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক সরদার, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুল।
বক্তারা বলেন, উপজেলায় ১৬০ জন অটিজম শিশু ও ১৯৪০ জন প্রতিবন্ধী শিশু রয়েছে। এরা আমাদের সমাজের বোঝা নয়। এদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে পারলে এরা দেশের সম্পদে পরিণত হবে। অন্যদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে দিবসটি উপলক্ষে সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম মনিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.