• ডিসেম্বর ৫, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বাবুগঞ্জে শেষ মুহুর্তে নৌকা-হাতুরীর প্রচারণার লড়াই

বাবুগঞ্জে শেষ মুহুর্তে নৌকা-হাতুরীর প্রচারণার লড়াই

বাবুগঞ্জে শেষ মুহুর্তে নৌকা-হাতুরীর প্রচারণার লড়াই

রফিকুল ইসলাম রনি:- তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ বরিশালের বাবুগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন। ভোট গ্রহণের বাকি আর মাত্র ৫ দিন। চৈত্রের প্রচন্ড এই রোদ্রের মধ্যেই চলছে নৌকা ও হাতুর এবং অন্যান প্রতীকের নির্বাচনী প্রচারণার উৎসব। এই উৎসবে সামিল হয়েছেন প্রার্থী ভোটার সবাই। এদিকে গানে গানে, স্লোগানে স্লোগানে মুখরিত বাবুগঞ্জ বিভিন্ন এলাকা। যেদিকে চোখ যায শুধু পোষ্টার আর পোষ্টার। অঝো পাড়া গায়ে নৌকা আর হাতুরীর প্রার্থীদের প্রচারণা চলছে প্রতিযোগিতার মনোভাবে সমানতালে সাথে অন্যান্য প্রার্থীরাও। ভোট চেয়ে বাবুগঞ্জ উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে চক্কর কাটছে ভারী দুই প্রার্থীর প্রচারযান। প্রার্থী ও দুই দলের নেতারা যাচ্ছেন ভোটারদের দরজায় দরজায়। শুধু কী চেয়ারম্যান প্রার্থী? ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও ছুঁটছেন ভোটারদের ঘরে ঘরে। বইছে প্রতিশ্রুতি আর প্রতিশ্রুতির বন্যা। তবে বর্তমান নির্বাচন কমিশনার সচেতন থাকায় প্রার্থীরা আতঙ্কিত ও উদ্বিগ্ন। ভোটারদের মধ্যে যে উৎসব চলছে তাতে বোঝা যায় এ উপজেলার মানুষ ভোটকে উৎসাহ হিসেবেই গ্রহণ করছে। উৎসব মুখর পরিবেশে চলছে বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা । সমর্থকদের হাতে হাতে রয়েছে তাদের পছন্দের প্রার্থীর নির্বাচনী প্রচারণার লিফলেট। লিফলেটগুলো সমর্থকেরা সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন। তবে প্রচার-প্রচারনা ও গণসংযোগে অনেকটাই এগিয়ে রয়েছেন ১৪ দলের বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকা মার্কার প্রার্থী কাজী এমদাদুল হক দুলাল।
প্রথম উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা পেয়েছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কাজী দুলাল। এবারই তিনি আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করছেন। নৌকা প্রতীককে স্বাধীনতা, গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক হিসেবে প্রচার করেই কাজী দুলালের সমর্থকরা প্রচারনা চালাচ্ছেন।
আর এ নির্বাচনে বাবুগঞ্জের জনগণ নৌকায় ভোট প্রয়োগ করবে এমন আশাবাদী আওয়ামী লীগ নেতাকর্মীরা।
আওয়ামী লীগ অনুসারিদের মতে উন্নয়নের স্বার্থে বাবুগঞ্জবাসী আজ ঐক্যবদ্ধ। সে কারনেই নৌকার পক্ষে ব্যাপক গণজোয়ার সৃষ্টি হয়েছে বাবুগঞ্জে। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী কাজী এমদাদুল হক দুলাল বাবুগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার বর্ধিত এলাকাসহ অন্যান্য ইউনিয়নে গণসংযোগ ও উঠান বৈঠক অব্যাহত রেখেছেন।
নৌকা ও হাতুর প্রতীকের দুই প্রার্থীসহ অন্যান্য প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় মাঠে রয়েছেন। তারাও উপজেলার পাড়া মহল্লা ছুঁটে বেড়াচ্ছেন। ভোটে নির্বাচিত হতে পারলে কি কি উন্নয়নমূলক কাজ করবেন সে প্রতিশ্রুতিও দিচ্ছেন।
আওয়ামী লীগ ও অংগসংগঠনের নেতাকর্মীর সাথে সাথে স্বাধীনতার পক্ষ শক্তি সুশিল সমাজের অধিকাংশ সংগঠন নৌকার পতাকাতলে ঐক্যবদ্ধ। আগামী ২৪ মার্চ নৌকা মার্কা ঐতিহাসিক বিজয় অর্জন করবে এমন টার্গেট ক্ষমতাশালী দল আওয়ামী লীগের। বাবুগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সরদার মোঃ খালেদ হোসেন স্বপন এর নের্তৃত্বে চলছে নৌকার ব্যাপক নির্বাচনী প্রচারণা । অন্যদিকে, কাজী এমদাদুল হক দুলাল ও মোজাম্মেল হক ফিরোজ ছাড়াও অন্য ২ চেয়ারম্যান প্রার্থী, ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তারা ভোটারদের কাছে প্রতিশ্রুতির ফুলঝুরি ছিটিয়ে সকাল থেকে রাত পর্যন্ত বিরামহীনভাবে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *