• জুন ২৮, ২০২২
  • Last Update জুন ২৪, ২০২২ ১১:৫৫ পূর্বাহ্ণ
  • বাংলাদেশ

জলবায়ু সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছে শিশুরা

জলবায়ু সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছে শিশুরা

জলবায়ু সুরক্ষার দাবিতে রাস্তায় নেমেছে শিশুরা
স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জলবায়ু সুরক্ষার দাবিতে শুক্রবার সকালে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিক্ষোভ করেছেন বরিশালের প্রায় পাঁচশতাধিক শিশু-কিশোররা। পরে নগরীতে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। গ্লোাবাল ক্লাইমেট স্ট্রাইক বা আন্তর্জাতিক জলবায়ু অবরোধের অংশহিসেবে এ বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান শিশু-কিশোরদের আন্দোলনকে সমর্থন করেছেন।

বরিশাল সিটি কর্পোরেশন, ইউনিসেফ, প্ল্যান ইন্টারন্যাশন্যাল, এ্যাকশন এইড, এম্পাওয়া ইয়ূথ ফর ওর্য়াক, সেইভ দ্যা চিলড্রেন বাংলাদেশের সহযোগিতায় এ কর্মসূচিতে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি নিয়ে ফ্রাইডে ফর ফিউচার বাংলাদেশ শীর্ষক এই কর্মসূচির সমন্বয় করে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জলবায়ু পরিবর্তনের নির্মম শিকার। গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক একটি শিশুদের আন্দোলন। শিশুদের ভবিষ্যতের সুরক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের সম্বন্বয়কারী সোহানুর রহমানের সঞ্চলনায় বিক্ষোভ শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্যে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের প্রধান সমন্বয়কারি শাকিলা ইসলাম বিশ্বজুড়ে জলবায়ু পরিবর্তনজনিত সংকট মোকাবেলায় নিরাপদ ভবিষ্যৎ এবং প্যারিস চুক্তির বাস্তবায়নের দাবি করেন। কর্মসূচিতে একত্বতা ঘোষনা করেন, ইউনিসেফের বিভাগীয় প্রধান এইচ তৌফিক আহমেদ, প্ল্যান ইন্টারন্যাশনালের শিশু সুরক্ষা বিশেষজ্ঞ রেজানুল হক প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.