• নভেম্বর ২৭, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরগুনা জেলা আইনজীবী সমিতির পাঁচ সদস্যকে বরখাস্ত

বরগুনা জেলা আইনজীবী সমিতির পাঁচ সদস্যকে বরখাস্ত

বরগুনা জেলা আইনজীবী সমিতির পাঁচ সদস্যকে বরখাস্ত
স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরগুনা জেলা আইনজীবী সমিতির সাবেক এক সভাপতিসহ পাঁচ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে কার্যকরী কমিটির সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।
সাময়িক বরখাস্তকৃতরা হলেন-জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট মোঃ আব্দুল মোতালেব মিয়া, বর্তমান কার্যকরী কমিটির যুগ্ম সম্পাদক (বরগুনা সদর) এ্যাডভোকেট হাবিবুর রহমান আকন, এ্যাডভোকেট হুমায়ুন কবীর পল্টু, এ্যাডভোকেট তানবীর আহম্মেদ সিদ্দিকী ও এ্যাডভোকেট হুমায়ুন কবির মুন্সী। সম্প্রতি জেলা আইনজীবী সমিতির সদস্য এ্যাডভোকেট মাইনুল ইসলাম তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দেয়। এতে ক্ষুব্ধ হয়ে সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট আব্দুল মোতালেব মিয়া তার বিরুদ্ধে সভাপতি ও সম্পাদকের কাছে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে ১৩ জানুয়ারি সন্ধ্যা সাতটার দিকে অভিযুক্ত এ্যাডভোকেট মাইনুল ও অভিযোগকারী এ্যাডভোকেট আব্দুল মোতালেব মিয়াকে সমিতির অফিসে ডাকা হয়। এ সময় অভিযোগ সম্পর্কে আলাপ আলোচনার এক পর্যায়ে মোতালেব মিয়া এবং তার সহযোগী অভিযুক্ত অন্যান্য আইনজীবীগণ মাইনুলের ওপর অতর্কিতভাকে হামলা চালায়। সভাপতি ও সাধারণ সম্পাদকের সামনে আইনজীবী সমিতির অফিস কক্ষে হামলার ঘটনা ঘটে।
এ ব্যাপারে এ্যাডভোকেট মাইনুলের লিখিত অভিযোগের প্রেক্ষিতে পেশাগত অসদাচরন, গঠণতন্ত্র পরিপন্থি ও আইন বিরোধী কর্মকান্ডের অভিযোগে তাদের বিরুদ্ধে বরগুনা জেলা আইনজীবী সমিতির সদস্য পদ থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। আইনজীবী সমিতির গঠণতন্ত্র মোতাবেক বহিঃস্কারাদেশ প্রত্যাহার না হওয়া পর্যন্ত উল্লেখিত আইনজীবীগণ বরগুনার কোন আদালতেই পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন না। আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকসহ কার্যকরি কমিটির একাধিক সদস্যরা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ সিদ্ধান্তের ফলে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। যা বরগুনা বারে দৃষ্টান্ত হয়ে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *