• নভেম্বর ২৯, ২০২২
  • Last Update নভেম্বর ২৫, ২০২২ ৭:৪২ অপরাহ্ণ
  • বাংলাদেশ

বরিশাল এসএমই পণ্য মেলার তিনটি স্টলে চুরি

বরিশাল এসএমই পণ্য মেলার তিনটি স্টলে চুরি

বরিশাল এসএমই পণ্য মেলার তিনটি স্টলে চুরি
স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এসএমই পণ্য মেলার তিনটি স্টলে চুরি সংঘটিত হয়েছে। সংঘবদ্ধ চোরেরা তিনটি স্টল থেকে বিপুল সংখ্যক পণ্য সামগ্রী চুরি করে নিয়েছে। চুরি হওয়া স্টলের মালিকরা বলেন, মেলা আয়োজকদের পক্ষ থেকে দুর্বল নিরাপত্তা ব্যবস্থার কারনে রাতের আধাাঁরে চুরি সংঘটিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুরি সংঘটিত হওয়া স্টল তিনটির মধ্যে নিলুফা গার্মেন্টস থেকে সাত হাজার, সিমুস ফ্যাশন থেকে পাঁচ হাজার ও মা মনি থ্রি-পিস থেকে ছয় হাজার টাকার মালামাল চুরি হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, রবিবার বিকেল সাড়ে তিনটায় নগরীর বঙ্গবন্ধুু উদ্যানে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধণ করা হয়। এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে মেলায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহনের কথা ছিলো। তাছাড়া মেলায় নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বিধায় স্টল থেকে মালামাল না নেয়ার জন্য আহবান জানান আয়োজকরা। সে অনুযায়ী মেলার স্টলে সকল মালামাল রেখে রাতে চলে যান ব্যবসায়ীরা। মেলা শুরুর দ্বিতীয় দিন (সোমবার) বিকেলে ব্যবসায়ীরা স্টলে এসে দেখতে পান তিনটি স্টলে থেকে মালামাল চুরি হয়ে গেছে। মেলার পেছন থেকে স্টলে প্রবেশ করে চোর চক্র মালামাল চুরি করে নিয়েছে। বিষয়টি মেলা কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহন করেননি।
এ ব্যাপারে মেলার দায়িত্বে থাকা এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক মোঃ রাকিব উদ্দিন খান বলেন, মেলার নিরাপত্তায় ছয়জন পুলিশ ও চারজন আনসার সদস্য ছিলেন। কেউ স্টলের পেছনের কাপড় কেটে ভেতর থেকে মালামাল নিয়েছে। এ ঘটনার পর থেকে মেলার নিরাপত্তা ব্যবস্থা আরও বৃদ্ধি করা হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ স্টল মালিককে ক্ষতি পুষিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *